• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশের চাকরি দেওয়া সেই প্রতারক আটক

  বগুড়া প্রতিনিধি

২০ জুন ২০১৯, ০২:৩৪
প্রতারক
প্রতারক আহসানুল কবির (ছবি : সংগৃহীত)

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে এক কলেজ ছাত্রের কাছ থেকে নগদ ৯২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক আহসানুল কবিরকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার (১৯ জুন) শহরের লতিফপুর কলোনি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আহসানুল পাবনা জেলা সদরের চক পৈলানপুর গ্রামের মৃত শামছুদ্দিনের ছেলে।

বিশেষ সূত্রে জানা যায়, বগুড়ার কাহালু উপজেলার সাকোহালি গ্রামের মাকছুদুর রহমানের ছেলে আসিফ খান বেসরকারি একটি পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র। তার সঙ্গে আহসানুল কবিরের পরিচয় হলে সে তাকে পুলিশের কনস্টেবল পদে চাকরি নিয়ে দিতে চায়। এজন্য ছয় লক্ষ টাকা দাবি করে। গত ১৯ ফেব্রুয়ারি আসিফের পরিবারের কাছ থেকে ৯২ হাজার টাকা নেয় আহসানুল। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে বাকি টাকা দিতে হবে বলেও জানায়। সম্প্রতি বগুড়াসহ সারাদেশে পুলিশ কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশিত হলে আহসানুল কবির বাকি টাকার জন্য আসিফের পরিবারকে চাপ দিতে থাকে। বগুড়ার সকল জায়গায় পুলিশ নিয়োগের পোস্টারিং দেখে আসিফের বিষয়টি নিয়ে সন্দেহ হয়। তখন আসিফ বিষয়টি পুলিশকে জানায়। ঘটনা শোনার পর পুলিশ আহসানুলকে ধরার ফাঁদ পাতে। পুলিশের কথামতো বাকি টাকা নেওয়ার জন্য আহসানুলকে বুধবার দুপুরে কলোনির একটি এলাকায় আসতে বলে আসিফ। আহসানুল টাকা নিতে আসলে দুপুর ২টার দিকে পুলিশ সেখান থেকে তাকে গ্রেফতার করে। আসিফ খানের চাচা মশিউর রহমান বাদী হয়ে প্রতারণার অভিযোগে আহসানুল কবিরের বিরুদ্ধে মামলা করেছেন।

বগুড়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন কুমার জানান, পুলিশ কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে সরকার নির্ধারিত ১০০ টাকা ছাড়া আর কোনো টাকা খরচের প্রয়োজন নেই। আমরা তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণ করি এবং প্রতারককে আটক করতে সক্ষম হই।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড