• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

ঋণের ৪ লাখ টাকা নিয়ে উধাও অজ্ঞাত যুবক

  কুমিল্লা প্রতিনিধি

১৯ জুন ২০১৯, ২২:৫৭
সিটি টিভি ফুটেজ
ব্যাংকে স্থাপিত সিসি টিভির ফুটেজে স্পষ্ট দেখা যাচ্ছে অজ্ঞাত ওই যুবককে (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লার চৌদ্দগ্রামে ব্যাংক থেকে নগদ ৪ লাখ টাকা ঋণ তুলে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ওই সর্বস্ব হারিয়েছেন ফজর আলী নামে এক বৃদ্ধ। 

মঙ্গলবার (১৮ জুন) সকাল সাড়ে ১১টার সময় উপজেলার মুন্সীরহাট বাজারের অগ্রণী ব্যাংকের শাখায় টাকা ছিনতাইয়ের এ ঘটনা ঘটে। ঘটনার পরদিন বুধবার (১৯ জুন) বিকালে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীর ছেলে মো. জাহাঙ্গীর আলম। 

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শুভপুর ইউনিয়নের বাঘারপুস্করণীর গ্রামের ভুক্তভোগী ফজর আলী চলিত মাসের দ্বিতীয় সপ্তাহে বিশেষ প্রয়োজনে উপজেলার মুন্সীরহাটে অবস্থিত এনজিও সংস্থা ব্র্যাকের শাখায় ৪ লাখ টাকার একটি ঋণ প্রস্তাব করলে ব্র্যাক কর্তৃপক্ষ মঙ্গলবার তা পাশ করে সংস্থাটি। 

পাশকৃত ঋণের ৪ লাখ টাকা প্রস্তাবকারী ফজর আলী নামীয় অগ্রণী ব্যাংক মুন্সীরহাট শাখার অ্যাকাউন্টে চেকের মাধ্যমে হস্তান্তর করে ব্র্যাক কর্তৃপক্ষ। সকাল সাড়ে ১০টায় ব্র্যাক অফিস কর্তৃক প্রদত্ত চেকটি গ্রহণ করে ফজর আলী তার স্ত্রী জাহানারা বেগমসহ টাকা উত্তোলনের উদ্দেশ্যে মুন্সীরহাট বাজারের অগ্রণী ব্যাংকের শাখায় আসেন। চেকটি ব্যাংকে জমা প্রদান করলে ফজর আলীকে অপেক্ষা করতে বলেন ব্যাংক কর্তৃপক্ষ। 

প্রায় এক ঘণ্টার কাছাকাছি সময় অতিবাহিত হওয়ার পরও ব্যাংক কর্তৃপক্ষ টাকা দিতে দেরি করায় ফজর আলী তার স্ত্রীকে বাড়ি চলে যেতে বলেন। স্ত্রী জাহানারা বেগম বাড়ি চলে যাওয়ার উদ্দেশ্যে বের হয়ে গেলে পাঁচ মিনিট পরে টাকা গ্রহণের জন্য ব্যাংকের কাউন্টার থেকে ডাক আসে বৃদ্ধ ফজর আলীর। এ সময় অজ্ঞাত এক যুবক মোবাইলে কথা বলতে বলতে ফজর আলীর সাথে কি যেন কথা বলে যা ব্যাংকে স্থাপিত সিসি টিভির ফুটেজে স্পষ্ট লক্ষ্য করা যায়। 

পরে তিনি ৪ লাখ টাকা নগদ গ্রহণ করে ব্যাংক থেকে বের হয়ে যাওয়ার সময় অজ্ঞাত ওই যুবকও তার পিছু পিছু বের হয়ে আসে। ধারণা করা হচ্ছে, ব্যাংক থেকে বের হওয়ার সময় অজ্ঞাত ওই যুবক তাকে কোন কিছু খাইয়ে অথবা অন্য কোন উপায়ে অজ্ঞান করে নগদ ৪ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। 

ফজর আলীকে অজ্ঞান অবস্থায় মুন্সীরহাট পূর্ব বাজারের বিসমিল্লাহ্ সুইটস্ নামক একটি দোকানের সামনে পড়ে থাকতে দেখে স্থানীয়রা তার পরিবারকে খবর দেয়। পরে পরিবারের সদস্যরা এসে ফজর আলীকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুমিল্লা টাওয়ার হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানায় তার ছেলে জাহাঙ্গীর আলম। 

এদিকে দিন দুপুরে নগদ টাকা ছিনতাইয়ের খবরে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনা জানার পর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার বুলু তার ব্যবহৃত ফেসবুক আইডিতে সিসি টিভির ফুটেজ থেকে সংগৃহীত ছিনতাইকারীর ছবি দিয়ে তাকে ধরিয়ে দিতে পারলে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়ে পোষ্ট দিয়েছেন। স্থানীয়দের দাবী এসব ঘটনায় অপরাধী ধরা না পড়লে সাধারণ মানুষ বাজারে আসতে নিরাপত্তাহীনতায় ভুগবে। এ জন্য বাজারে ক্রেতা কমে যাওয়ার আশঙ্কায় ব্যবসায়ীরাও বেশ চিন্তিত বলে জানা যায়। 

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই আরিফ জানান, ৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগীর ছেলে জাহাঙ্গীর আলম। অভিযোগের তদন্ত করে বিস্তারিত বলা যাবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"চৌদ্দগ্রাম".*')) AND id<>69965 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড