• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকার সঙ্গে সিলেটের সড়ক যোগাযোগ বন্ধ

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

১৯ জুন ২০১৯, ১৫:০৮
সেতু
সেতুর রেলিং ভেঙে পড়ে যাওয়ায় যানচলাচল বন্ধ রয়েছে (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ঢাকা-সিলেট মহাসড়কের শাহবাজপুরে ঝুঁকিপূর্ণ একটি সেতুর রেলিং ভেঙে পড়ে যাওয়ায় যানচলাচল বন্ধ করে দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। তবে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বিকল্প সড়কে যানচলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) রাতে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন এ তথ্য জানান।

সওজ সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকালে সাড়ে পাঁচটার দিকে শাহবাজপুরের ক্ষতিগ্রস্ত সেতুর ফুটপাতসহ রেলিং ভেঙে যায়। যে কোনো  মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কায় ঢাকা-সিলেট এই সেতু দিয়ে সব ধরনের ভারী ও মাঝারি যান চলাচল বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যানবাহনগুলোকে বিকল্প সড়ক হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-নাসিরনগর ও হবিগঞ্জের লাখাই-হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক ব্যবহার করার জন্য বলা হয়েছে।

ঝুঁকিপূর্ণ বেইলি সেতু (ছবি- দৈনিক অধিকার)

এ দিকে তিতাস নদীর ওপর ১৯৬৩ সালে নির্মিত শাহবাজপুর সেতুর মাঝখানে বেইলি সেতু বসিয়ে যান চলাচল স্বাভাবিক রাখা হয়। মাঝেমধ্যেই বেইলি সেতুতে ওঠার সময় চাকা দেবে গিয়ে যানবাহন আটকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। সওজ সেতুটিকে ঝুঁকিপূর্ণ উল্লেখ করে দুই পাশে সতর্কবার্তার সাইনবোর্ডে ১৫ টনের অধিক ওজনের যানবাহন চলাচল নিষেধ করে। তারপরেও সওজের নির্দেশনা না মেনে প্রতিনিয়ত ১৫ টনের অধিক যানবাহন চলাচল করে বলে জানায় স্থানীয়রা। 

ওডি/এসএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড