• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কঠোর নিরাপত্তার মধ্যে মঠবাড়িয়ায় ভোটগ্রহণ চলছে

  পিরোজপুর প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ১৪:১২

চতুর্থ ধাপের স্থগিত হওয়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা নতুন করে ভোটগ্রহণ চলছে মঙ্গলবার (১৮ জুন)। সকাল ৯টায় কঠোর নিরাপত্তার মধ্যে ভোটগ্রহণ শুরু হয়।

চতুর্থ ধাপে নির্বাচনের তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের বিবাদমান দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে এ উপজেলায় শান্তি-শৃঙ্খলার অবনতি হয়। ফলে নির্বাচন কমিশন চতুর্থ ধাপের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে নতুন তারিখ ঘোষণা করেন।

ভোটারদের মাঝে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা থাকলেও প্রশাসন নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। তবে বৈরী আবহাওয়ার কারণে ভোটার সংখ্যা কিছুটা কম ।

উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মঠবাড়িয়ায় মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার ৭৮৫ জন। এর মধ্যে নারী ভোটার ৯৫ হাজার ২৮৫ জন এবং পুরুষ ৯৪ হাজার ৫শ । মোট ভোট কেন্দ্র ৮১টি। এর মধ্যে ২৪টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং ৫৭টি অধিক ঝুঁকিপূর্ণ। শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে ১১ স্থরের আইন-শৃঙ্খলা বাহিনীর বলায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এতে ৫০ জন র‌্যাব সদস্য, ৯ প্লাটুন বিজিবি, ১ হাজার পুলিশ সদস্য, আনসার ভিডিপি সদস্য ৯৭২ জন, ১১জন ম্যাজিস্ট্রেট ও গোপন নিরাপত্তা বাহিনীসহ ১১ স্থরের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে।

এছাড়া নির্বাচনে শৃঙ্খলা সুরক্ষায় উপজেলার ৮টি পয়েন্টে চেক পোস্ট স্থাপন করে গাড়ি ও সন্দেহভাজনদের তল্লাশি চালানো হচ্ছে। ৮১টি ভোট কেন্দ্রে ২৪টি গুরুত্বপূর্ণ ও ৫৭টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১১ স্থরের আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে।

এ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুপুর ১২টা পর্যন্ত ২৫ শতাংশ ভোট পড়েছে ।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড