• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেন্দ্রে ভোটারের চেয়ে নিরাপত্তা কর্মীই বেশি

  মাদারীপুর প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ১৩:০৬
মাদারীপুর
কেন্দ্রে ভোটারের উপস্থিতি

ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে আজ মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে চলছে মাদারীপুর সদর উপজেলা পরিষদের ভোটগ্রহণ। তবে ভোটার উপস্থিতি খুবই কম লক্ষ করা গেছে।

মাদারীপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের ১১৫টি কেন্দ্রের ৬৪৮টি কক্ষে ২ লাখ ৬৬ হাজার ৫১৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩৩৫ জন ও নারীর ভোটারের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ১৬০ জন।

মোট ১১৫টি ভোট কেন্দ্রর মধ্যে ১১০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। তাই প্রতিটি কেন্দ্রে একজন করে এসআই ও ৫ জন পুলিশ, ১০ জন আনসার মোতায়ন রয়েছে।

এছাড়াও ৫৫ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছে। ৫ প্লাটুন বিজিবিসহ ১১০০ পুলিশ ও র‍্যাব মাঠে কাজ করছে। পাশাপাশি ৩টি কেন্দ্রে জন্য একটি মোবাইল টিম থাকবে ও ১০টি কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স থাকবে। যাতে করে নির্বাচনে কেউ কোনো রকমের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

মাদারীপুরের পুলিশ সুপার সুব্রত কুমার হালদার দৈনিক অধিকারকে বলেন, ভোট কেন্দ্রে যদি কেউ বিশৃঙ্খলা বা ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করেন তাকে কঠোর হস্তে নিয়ন্ত্রণ করা হবে।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী কাজল কৃষ্ণ দে’র বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক নৌ মন্ত্রী শাজাহান খানের ভাই অ্যাড. ওবাইদুর রহমান কালু খান।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড