• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় ২০ কিলোমিটার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

  কুমিল্লা প্রতিনিধি

১৭ জুন ২০১৯, ২২:৩৫
গ্যাস
গ্যাস সংযোগ বিচ্ছিন্ন (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লার চান্দিনায় অবশেষে বিচ্ছিন্ন করা হলো পাঁচটি গ্রামের অন্তত ২০ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ।

সোমবার (১৭ জুন) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত চান্দিনার মাধাইয়া ইউনিয়নের কুটুম্বপুর সামিট পাওয়ার প্ল্যান্ট সংলগ্ন স্থানে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ।

বাখরাবাদ গ্যাস কোম্পানির ছয় ইঞ্চি পাইপ ছিদ্র করে অবৈধভাবে মাধাইয়া ইউনিয়নের অন্তত সাতটি এবং পার্শ্ববর্তী দেবীদ্বার উপজেলার ভানী ইউনিয়নের চারটি গ্রামের গ্যাস সংযোগ দিয়ে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় শাহজাহান নামের এক কথিত ঠিকাদার।

সরেজমিনে খোঁজ নিয়ে কয়েকদিন আগে ‘চান্দিনায় অবৈধ গ্যাসের নৈশ চক্র’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে কর্তৃপক্ষের।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির উপ মহাব্যবস্থাপক (এসঅ্যান্ডএস) মো. হেলাল উদ্দিন শিকদার জানান, রমজান মাসেই পত্রিকার মাধ্যমে বিষয়টি আমরা জানতে পারি। পবিত্র রমজান মাস এবং ঈদ মৌসুম বিধায় তাৎক্ষণিক ভাবে আমরা ব্যবস্থা গ্রহণ করিনি। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আজ সোমবার উচ্ছেদ অভিযানে এসেছি।

তিনি জানান, আজ আমাদের ছয় ইঞ্চি পাইপের তিনটি স্থান সনাক্ত করে সংযোগ বিচ্ছিন্ন করেছি। এতে পাঁচটি গ্রামের ২০ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। আর দেড় কিলোমিটার সংযোগ উচ্ছেদ করেছি। পর্যায়ক্রমে ২০ কিলোমিটার লাইন উচ্ছেদ করা হবে।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম জাকারিয়া, র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার প্রবণ কুমার, চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সলসহ বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির কর্মকর্তা, পুলিশ ও র‍্যাব সদস্যবৃন্দ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড