• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবন্ধীকে ভিটে থেকে উচ্ছেদের পাঁয়তারা

  মহেশপুর প্রতিনিধি, ঝিনাইদহ

১৭ জুন ২০১৯, ২০:২৪
প্রতিবন্ধী
ভুক্তভোগী প্রতিবন্ধী বিশারত (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহের মহেশপুরের ফতেপুর গ্রামের প্রতিবন্ধী বিশারতকে এক ক্যাডার বাহিনী ভিটে থেকে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছে।

স্থানীয় গ্রামবাসী সূত্রে জানা যায়, ফতেপুর গ্রামের মৃত আব্দুল মজিদ শেখের ছেলে বিশারত আলী বিশে (প্রতিবন্ধী) দীর্ঘদিন ধরে নিমতলা ফতেপুর এলাকায় ১০ শতক খাস জমিতে ডিসিআর মূলে একটি ঘরে বসবাস করে আসছে। সম্প্রতি একই গ্রামের মৃত সানা উল্লার ছেলে জাহাঙ্গীর আলম বাবুল গং বিশারতকে উচ্ছেদ করার জন্য নানা ধরনের চেষ্টা চালাচ্ছে।

বিশারত জানায়, বাবুল সন্ত্রাসী প্রকৃতির মানুষ। তার বিরুদ্ধে একাধিক সন্ত্রাসী ও নাশকতার মামলা রয়েছে। অনেকবার হাজতও খেটেছে। সে প্রায় আমাকে ধারালো অস্ত্রের ভয় দেখায়। পরিবারের ওপর নানা ধরনের হুমকি-ধমকি দেয়। রাতের আঁধারে অচেনা লোকজন দিয়ে এলাকা ত্যাগ করার জন্য হুমকি দেয়। চার দলীয় জোট সরকারের আমলে আমি নির্যাতনের শিকার হয়েছি।

উল্লেখ্য, ওই স্থানে দুই দাগে ৬২ শতক জমির মধ্যে ৫২ শতক জমিতে বাবুল গং দখল করে রেখেছে। বাকি ১০ শতক দখল করার জন্য বিশারতকে তাড়ানোর চেষ্টা করছে। সম্প্রতি ফতেপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ সরেজমিনে উপস্থিত থেকে মীমাংসা করে দেন। কিন্তু বাবুল সে নির্দেশনা অমান্য করে বিশারতের ওপর হুমকি অব্যাহত রেখেছে।

এ ঘটনায় বিশারত শনিবার (১৫ জুন) মহেশপুর থানায় একটি অভিযোগ দায়ের করে।

মহেশপুর থানার কর্তব্যরত এএসআই আব্বাস আলী জানায়, অভিযোগ পেয়ে সরেজমিনে খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। প্রতিবন্ধী বিশারত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড