• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলা নির্বাচন

নকলায় নির্বাচনি সরঞ্জাম বিতরণ

  শেরপুর প্রতিনিধি

১৭ জুন ২০১৯, ১৮:৪০
নির্বাচন
ভোট কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম নিয়ে যাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

আগামীকাল ১৮ জুন শেরপুরের নকলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন উপলক্ষে সোমবার (১৭ জুন) দুপুর থেকে নির্বাচনি সরঞ্জাম ভোট কেন্দ্রে সরবরাহ শুরু হয়েছে।

ইতোমধ্যে নির্বাচনি দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনী নিজ নিজ দায়িত্ব বুঝে নিয়ে ভোট কেন্দ্রে রওনা হন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর। শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, এরই মধ্যে, র‌্যাব, পুলিশ ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী উপজেলার বিভিন্ন এলাকায় টহল শুরু করেছেন। প্রতিটি ভোট কেন্দ্রে সকল সরঞ্জাম পাঠানো হয়েছে। প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন সে জন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় থাকবে।

এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলেও জানান তিনি। এ উপজেলায় একটি পৌরসভাসহ নয়টি ইউনিয়নে এক লাখ ৫১ হাজার ৫৩৫ জন ভোটার আছেন। ভোটাররা ৬৭টি ভোট কেন্দ্রের ৩৭৫টি ভোট কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ দিকে জেলা নির্বাচন কর্মকর্তা শুকুর মাহমুদ মিঞা বলেন, এবার নকলা উপজেলা পরিষদ নির্বাচনে ৩০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ ও ২৭টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। এ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছয়জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট একজন, পুলিশ ৬২০ জন, র‌্যাব ৫১ জন, বিজিবি পাঁচ প্লাটুন ও আনসার ৮০৪ জন থাকবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড