• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর কত বয়স হলে বয়স্ক ভাতা পাব?

  মানিকছড়ি প্রতিনিধি, খাগড়াছড়ি

১৭ জুন ২০১৯, ১১:৩৪
মানিকছড়ি
এলাকার প্রবীণ ব্যক্তি খোরশেদ মিয়া (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল এলাকার প্রবীণ ব্যক্তি খোরশেদ মিয়া (১২৩)। বাংলাদেশ স্বাধীনতা লাভ করার পর সরকার তিন পার্বত্য জেলায় দেশের বিভিন্ন জায়গা থেকে লোকজন এনে পুর্নবাসন করে।

১৯৮৩ সালে ৫০টি পরিবারের সঙ্গে খাগড়াছড়ির মানিকছড়িতে পাড়ি জমান। আজ ১২৩ বছরের প্রবীণ। এত বয়স হওয়ার পরেও মাঠে কাজ করে জীবিকা নির্বাহ করেন তিনি। কিন্তু এখনো পাচ্ছেন না বয়স্ক ভাতা বা কোনো সরকারি সুযোগ–সুবিধা। তার সঙ্গে আসা অনেকেই ভোগ করছে বয়স্ক ভাতার সুবিধা। আবার অনেকে পৃথিবী ছেড়ে চলে গেছে অনেক আগেই।

তিনি চোখের পানি ছেড়ে দিয়ে বলেন, এলাকার একমাত্র বয়স্ক মানুষ এখন আমি। কিন্তু এত বয়স হওয়ার পরেও এখনো পাই না কোনো সুযোগ–সুবিধা! এই বয়সে এসে মাঠে কাজ করতে হয়! আর কত বয়স হলে পাব বয়স্ক ভাতা আমি জানতে চাই?

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য জানায়, তার ব্যাপারে অনেকের সঙ্গে কথা বলেছি। কিন্তু এখনো কোনো অগ্রগতি দেখছি না।

মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিষয়টি জানালে তিনি বলেন, যত দ্রুত সম্ভব তার জন্য বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার চেষ্টা করব।

ওডি/এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড