• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাতা প্রদানে ব্যাংকের গাফিলতি, স্থানীয় চেয়ারম্যানের ক্ষোভ

  চুনারুঘাট প্রতিনিধি, হবিগঞ্জ

১৭ জুন ২০১৯, ০১:০৩
আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু
বিক্ষুব্ধ জনতার সামনে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু। (ছবি : সংগৃহীত)

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দেওয়া প্রতিবন্ধী, বয়স্ক ও বিধবা ভাতা প্রদান কালে আমুরোড কৃষি ব্যাংকের স্টাফদের গাফিলতির কারণে প্রতিবারই ভাতা নিতে এসে দুর্ভোগের শিকার হচ্ছেন অন্ধ, শতবছর বয়সী বৃদ্ধ-বৃদ্ধারা ও চলাফেরা না করতে পারা অক্ষম পঙ্গুরা।

বিগত কয়েক বছর ধরে ভাতা গ্রহনের জন্য একাধিকবার ব্যাংকে আসতে হচ্ছে ভোক্তাদের। প্রায় তারিখেই তারা সকাল ৯টা সময় ব্যাংকের সামনে উপস্থিত হন, এদের মধ্যে ৩ ভাগের ১ ভাগ ভাতা পান, বাকী ২ ভাগ বেলা গড়িয়ে বাড়ীতে ফিরে যান, পরবর্তী তারিখ না জেনেই। তারিখ জেনে তারা পূনরায় ফিরে আসেন ওই স্থানেই।

আবার কেউ-কেউ ৩ থেকে ৪ বার আসার পরে পান এসব ভাতা। এদের মধ্যে অনেকেই ব্যাংক কর্তৃপক্ষের দূর ব্যবহারের শিকারও হন। বিষয়টি নিয়ে এর পূর্বে বিভিন্ন গনমাধ্যম কর্মীরা বিভিন্ন সময় পত্র-পত্রিকায় তুলে ধরেন।

গতকাল (১৬ জুন) দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু এর সত্যতা যাচাইয়ের জন্য সকাল থেকে তার প্রতিনিধি নিয়োগ করে রাখেন। ভোক্তাদের দুর্ভোগের ব্যাপারটি নিশ্চত হয়ে তিনি সরেজমিনে ব্যাংকে আসেন। এসময় ভোক্তারা তার কাছে বিড়ম্বনাসহ এখানকার বিভিন্ন অনিয়মের কথা জানান।

এসব কথা শুনে তিনি আমুরোড কৃষি ব্যাংক স্টাফদের প্রতি ক্ষুব্ধ হন। তাদেরকে সতর্ক করে দিয়ে বলেন, ভবিষ্যতে কোন প্রতিবন্ধী, বিধবা, বয়স্ক কিংবা সাধারন জনগন কোন প্রকার অনিয়মের শিকার হলে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড