• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ত্রোপচারের চিকিৎসক এইচএসসি পাস, বললেন বাংলাদেশে সবই সম্ভব 

  সারাদেশ ডেস্ক

১৬ জুন ২০১৯, ২২:২২
চিকিৎসক মাছুদুল হক
অভিযুক্ত চিকিৎসক মাছুদুল হক

এইচএসসি পাস মাছুদুল হক। নেই ডাক্তারি কোনো ডিগ্রি। কিন্তু এমবিবিএস চিকিৎসক পরিচয় দিয়ে অস্ত্রোপচারসহ নানা চিকিৎসা কার্যক্রম চালাচ্ছেন তিনি। তার এমন কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে রবিবার (১৬ জুন) দুপুরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় মাগুরার ক্লিনিক মালিক সমিতি।

সমিতির সভাপতি মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ বলেন, মাছুদুল হক নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন মাগুরায় রোগীদের অস্ত্রোপচারসহ নানা অপচিকিৎসা চালিয়ে আসছেন। তিনি আসলে চিকিৎসক নন। নিজেকে এমবিবিএস ডিগ্রিধারী হিসেবে পরিচয় দেয়ার পাশাপাশি পিজিটি, সিডিডি সার্জন এ ধরনের যোগ্যতার কথা উল্লেখ করেছেন মাছুদুল হক। তার ভুল অস্ত্রোপচারে অসংখ্য রোগী মারা গেছেন বলেও জানায় সমিতির নেতারা।

তারা আরও বলেন, ২০১২ সাল থেকে শুরু করে গত সাত বছরে মাছুদুল হককে ভুয়া চিকিৎসক তুলে ধরে জেলা প্রশাসক, সিভিল সার্জন, ঢাকার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর একাধিক চিঠি দিয়েছি আমরা। কিন্তু কোনো সুফল হয়নি। বরং মাছুদুল হকের অপচিকিৎসা আরও বেড়ে গেছে।

মাগুরা ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, চলতি মাসের ১৩ তারিখে একটি বেসরকারি টেলিভিশনের অনুসন্ধানী প্রতিবেদনে মাছুদুল হকের ভুয়া পরিচয়ের তথ্য প্রমাণ উঠে আসে। সেখানে তিনি এমবিবিএস ডিগ্রিধারী নন এ কথা স্বীকার করেন। পরে প্রতিবেদক মাছুদুল হককে তার ব্যবস্থাপত্রে এমবিবিএস লেখার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, বাংলাদেশে সবই সম্ভব। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাই।

ক্লিনিক মালিক সমিতির অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে মাগুরার জেলা প্রশাসক মো. আলী আকবর বলেন, এ ব্যাপারে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদ হোসেনের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া পৃথক তদন্ত টিম গঠন করে মাছুদুল হকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সিভিল সার্জনকে বলা হয়েছে।

তবে এই বিষয়ে অভিযুক্ত মাছুদুল হক বলেন, ‘আমি বিএমডিএস থেকে নিবন্ধন নিয়ে চিকিৎসা সেবায় নিয়োজিত আছি। সংবাদ সম্মেলন করে আমি সব তথ্য উপস্থাপন করব।’

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড