• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদা না দেওয়ায় ১০ শ্রমিককে পিটিয়ে আহত

  গাংনী প্রতিনিধি, মেহেরপুর

১৬ জুন ২০১৯, ২১:৩৮
শ্রমিক
ইজিপিপি কর্মসূচির শ্রমিকরা (ছবি : দৈনিক অধিকার)

মেহেরপুরের গাংনী উপজেলার রামনগর গ্রামে ৫০ হাজার টাকা চাঁদার দাবিতে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) শ্রমিকদের ওপর হামলা চালিয়েছে স্থানীয় কয়েকজন যুবক। 

রবিবার (১৬ জুন) সকালে ওই যুবকদের হামলায় অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর শ্রমিক সর্দার কামরুল ইসলামকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে শ্রমিকদের পক্ষ থেকে স্থানীয় বামন্দী ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করা হলেও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিষয়টি মীমাংসার জন্য ইউনিয়ন পরিষদে বসতে চেয়েছেন।

জানা গেছে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের নিয়োগকৃত অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) ২০ জন শ্রমিক রামনগর মুকুলের বাড়ির পাশে রাস্তায় মাটি ভরাট করতে গেলে স্থানীয় তেজ আলীর ছেলে শরিফুল ইসলামের নেতৃত্বে ৭-৮ জন যুবক শ্রমিকদের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। 

এ দাবি পরিশোধে অপারগতা প্রকাশ করলে ক্ষিপ্ত হয়ে ওই যুবকরা শ্রমিকদের ওপর হামলা চালায়। এতে শ্রমিক সর্দার কামরুল ইসলামসহ অন্তত ১০ জন শ্রমিক আহত হয়। এদের মধ্যে গুরুতর অবস্থায় কামরুল ইসলামকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। 

ঘটনার পরপরই বিষয়টি স্থানীয় মেম্বার হাবেল উদ্দীনকে জানানো হলে তিনি ঘটনাস্থলে আসেন ও কারণ জানতে চাইলে যুবকরা স্থান ত্যাগ করে। শ্রমিকরা বিষয়টি জানানোর জন্য গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরে আসেন। কিন্তু উপজেলা নির্বাহী অফিসারকে না পেয়ে শ্রমিকরা শেষ পর্যন্ত বামন্দি পুলিশ ক্যাম্পে একটি অভিযোগ দায়ের করলে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন ও ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ দিকে ঘটনাটি জানতে পেরে বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম কোনো অভিযোগ না করার পরামর্শ দেন শ্রমিকদের। এছাড়া ওই যুবকদের সঙ্গে বিষয়টি নিয়ে সালিশ বৈঠকে বসার সিদ্ধান্ত নেন।

বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, তিনি বিষয়টি মুঠোফোনে শুনেছেন এবং ঘটনাটি যাতে সুষ্ঠু সমাধান হয় সেই জন্য ইউপি কমপ্লেক্সে বসার জন্য শ্রমিক ও ওই যুবকদেরকে আহ্বান জানান।  

গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জণ চক্রবর্তী জানান, বিষয়টি সমাধানের জন্য স্থানীয় বামন্দী ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড