• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে ফিরল ভারতে পাচার হওয়া ৬ কিশোরী

  পঞ্চগড় প্রতিনিধি

১৬ জুন ২০১৯, ১৬:১৪
ছয় কিশোরী
ভারতে পাচার হওয়া ছয় কিশোরীকে দেশে ফিরিয়ে আনা হয় ( ছবি: দৈনিক অধিকার)

দেশের বিভিন্ন জেলা থেকে ভারতে পাচার হওয়া ছয় কিশোরীকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে দেশে ফিরিয়ে আনা হয়েছে। রবিবার (১৬ জুন) দুপুরে বাংলাবান্ধা-ফুলবাড়ী সীমান্ত চেকপোস্ট দিয়ে বাংলাদেশের কাছে তাদের আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

জানা যায়, ভারতে পাচার হওয়া বাংলাদেশি ছয় কিশোরীকে ভারতে ইমপালস এনজিও নেটওয়ার্ক উদ্ধার করে। পরবর্তীতে ভারতের চেন্নাইয়ে সরকারি আশ্রয় কেন্দ্রে হস্তান্তর করা হয়। শনিবার (১৫ জুন) বাংলাদেশি কিশোরীদের স্বদেশ প্রত্যাবাসনের জন্য চেন্নাই থেকে শিলিগুড়িতে নিয়ে আসা হয়।

এ সময় পঞ্চগড় ১৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ এরশাদুল হক এবং বিএসএফ ৫১-এর কমান্ড্যান্ট কে উমেশ উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাবান্ধা ইমিগ্রেশন পুলিশের ওসি তেঁতুলিয়া মডেল থানা ওসি, বাংলাবান্ধা বিওপি কমান্ডার, বাংলাবান্ধা কাস্টমস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, বাংলাদেশের বিভিন্ন প্রান্ত হতে ছয়জন মেয়ে ভারতের শেল্টার হোমে ছিল। ভারতের ইমপালস এনজিও ও বাংলাদেশের ব্র্যাকের কোয়ার্ডিভিশনের মাধ্যমে এবং বিজিবি-বিএসএফের সমন্বয় করে বাংলাবান্ধা বর্ডারে কিশোরীদের গ্রহণ করা হয়। আইন ও স্বাস্থ্যগত প্রক্রিয়া শেষে তাদের বৈধ অভিভাবকদের নিকট হস্তান্তর করা হবে।

ওডি/এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড