• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-সিলেট মহাসড়কের ৬ লেনের কাজ শুরু আগামী বছর

  সিলেট প্রতিনিধি

১৬ জুন ২০১৯, ০৯:৩১
সচিব
সচিব নজরুল ইসলাম (ছবি : সংগৃহীত)

ঢাকা-সিলেট মহাসড়কের ছয় লেনের কাজ শুরু হবে আগামী অর্থবছরে। এর মধ্যে জরিপ ও জমি অধিগ্রহণের কাজ সম্পন্ন হবে। তবে ঐতিহ্যবাহী বাজারগুলো সংরক্ষণে ফ্লাইওভার নির্মাণ করা হবে।

শনিবার (১৫ জুন) সকালে সিলেট নগরীর রায়নগরে সওজ, বিআরটিএ ও বিআরটিসির কার্যক্রম নিয়ে গণশুনানি শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব নজরুল ইসলাম এ কথা জানান।

নজরুল ইসলাম জানান, ঢাকা-সিলেট মহাসড়কটির চার লেনের উন্নিত করার লক্ষ্যে যে জরিপ হয়েছিল এখন তা অনেক পরিবর্তন হয়েছে। চার লেনের সাঙ্গে এখন সার্ভিস দুই লেনসহ মহাসড়কটি ছয় লেন হবে। এই মহাসড়কটি ছয় লেনে উন্নিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। তিনি এই প্রকল্পটি অগ্রাধিকার ভিত্তিতে গ্রহণ করেছেন। আগামী অর্থবছরে মহাসড়কটির কাজ শুরু হবে।

নজরুল ইসলাম আরও জানান, সড়কটির জমি অধিগ্রহণ নিয়ে যে জটিলতা আছে সেটি সমাধান করা হবে। একনেকেও প্রকল্পটি দ্রুত পাশ করা হবে। সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালু নিয়ে শ্রমিকদের আন্দোলনের বিষয়ে তিনি বলেন, দীর্ঘ দিন থেকে যাত্রীদের ভালো বিআরটিসি বাসের দাবি ছিল। যাত্রীদের দাবির প্রেক্ষিতেই সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালু করা হয়েছে। এটি বন্ধ করার কোনো সুযোগ বা যৌক্তিকতা নেই। যাত্রীদের চাহিদা থাকলে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে।

সিলেটের যেসব স্থানে সওজের জায়গা বেদখল আছে সেগুলো উদ্ধারের নির্দেশ দেয়া হয়েছে। সকল দখলদারদের তালিকা তৈরি করা হবে। কারো দখলে সওজের এক ইঞ্চি জায়গাও থাকবে না। দখলদারদের উচ্ছেদ করে সওজের জায়গা উদ্ধার করা হবে বলে আশ্বাস এই সচিব।

গণশুনানিতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং সিলেট বিভাগের চার জেলার সওজ, বিআরটিএ ও বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড