• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় ছিনতাইকারী সন্দেহে ৪ ইরানি নাগরিক আটক

  পাবনা প্রতিনিধি

১৫ জুন ২০১৯, ১৯:৫৮
আমিনপুর থানা
আমিনপুর থানা (ছবি : দৈনিক অধিকার)

পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানা পুলিশ একটি প্রাইভেট কারসহ (ঢাকা মেট্রো গ- ৩৯-৭৪৮৩) চার বিদেশিকে আটক করেছে। শনিবার (১৫ জুন) বেলা আড়াইটার দিকে কাশীনাথপুর ট্রাফিক মোড় থেকে তাদের আটক করা হয়। এরা সবাই ইরানি নাগরিক। 

আটককৃতরা হলেন- আমির, হোসাইন, মোর্তজা এবং সিয়াবত। এদের সবার বয়স ৩০-৪০ এর মধ্যে। 

আমিনপুর থানার ওসি মোমিনুল ইসলাম জানান, চার বিদেশি ঢাকা-পাবনা মহাসড়ক হয়ে পাবনা থেকে ঢাকার দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে দুপুর ২টার দিকে সুজানগর উপজেলার চিনাখড়া বাজারে তারা একটি দোকানে গিয়ে বাংলাদেশি এক হাজার টাকার একটি নোট ভাঙানোর কথা বলে খুচরা টাকা নিয়ে নেন। কিন্তু তারা হাজার টাকার নোটটি না দিয়ে দ্রুত গাড়ি নিয়ে সেখান থেকে সরে পড়েন। এ সময় চিনাখড়া বাজারের ব্যবসায়ীরা আমিনপুর থানায় ওই বিদেশিদের ছিনতাইকারী সন্দেহে অভিযোগ দেন। 

এরই পরিপ্রেক্ষিতে বেলা আড়াইটার দিকে পুলিশ কাশীনাথপুর মোড় থেকে প্রাইভেট কারটিসহ ওই চার বিদেশিকে চ্যালেঞ্জ করে আমিনপুর থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। 

আমিনপুর থানার ওসি আরও জানান, তাদের কাছে থাকা কাগজপত্র অনুযায়ী তারা ১৯ মে বাংলাদেশে প্রবেশ করেছেন। আর ১৩ জুন ঢাকার রেন্ট এ কার থেকে একটি গাড়ি ভাড়া নেন। বিদেশিদের ভাড়া নেওয়া কারটিও চালাচ্ছিলেন তাদেরই একজন। 

এ দিকে সাঁথিয়া উপজেলার কাবারিকোলা গ্রামের বাসিন্দা ও কাশীনাথপুরের গোল্ডলিফ সিগারেট কোম্পানির এসআর (সেলস রিপ্রেজেন্টেটিভ) রওশন আলী জানান, এ রকম একটি ইরানি গ্রুপ গত ৩ দিন আগে তাকে বেশি কমিশন দিয়ে ডলার ভাঙিয়ে নেওয়ার কথা বলে ৪৬ হাজার টাকা হাতিয়ে নেন। তিনি বলছেন, এরা সেই গ্রুপের লোক কি না তা জানার জন্য তার কোম্পানির লোক আমিনপুর থানায় গেছেন। 

আমিনপুর থানার ওসি জানান, তারা ইংরেজি ভাষা বোঝেন না। তাই আরবিতে পারদর্শী ব্যক্তি থানায় আনা ছাড়া তাদের সম্বন্ধে বিস্তারিত জানাও সম্ভব হচ্ছে না। যেটুকু তারা ভাব বিনিময় করতে পেরেছেন, তাতে তারা কারো টাকা নিয়ে পালানোর কথা অস্বীকার করেছেন। আর ঢাকার সংশ্লিষ্ট রেন্টে কার ব্যবসায়ী বিদেশিদের একজনের পাসপোর্ট রেখে দিয়েছেন বলে পুলিশকে জানিয়েছেন। 

ওসি জানান, তাদের বিরুদ্ধে বিস্তারিত খোঁজ খবর নেওয়া হচ্ছে। এরা প্রতারক চক্রের লোক হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। না হলে বিদেশি হিসেবে স্ব-সম্মানে ছেড়ে দেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড