• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাল বিতরণে চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

১৫ জুন ২০১৯, ১৫:৫৭
টাঙ্গাইল
তরফপুর ইউপি চেয়ারম্যান মো. সাঈদ আনোয়ার (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১২ নম্বর তরফপুর ইউনিয়নে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে তরফপুর ইউপি চেয়ারম্যান মো. সাঈদ আনোয়ারের বিরুদ্ধে।

এ নিয়ে গত ৯ জুন উপজেলা নির্বাহী অফিসার বরাবর সুষ্ঠু তদন্তের জন্য ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. তোফাজ্জল হোসেন, ১ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. ফেরদৌস, ২ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. আব্দুল হাই, মহিলা মেম্বার আনোয়ারা বেগম চাল বিতরণে চেয়ারম্যানের দুর্নীতি ও অনিয়মের কথা উল্লেখ করে একটি লিখিত অভিযোগ করেন।

সূত্রে জানা যায়, গত ২ জুন তরফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ আনোয়ার সকল মেম্বারদের মাধ্যমে ভিজিএফের চাল হতদরিদ্রদের মাঝে বিতরণ করেন, তবে নিয়মানুসারে ১৫ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও চেয়ারম্যান সাঈদ আনোয়ার মেম্বারদের ডেকে নিয়ে ১৩ কেজি করে দেয়ার কথা বলেন।

এলাকার হতদরিদ্র ও বিভিন্ন শ্রেণির লোকদের সাথে কথা হলে তারা দাবি করেন সরকার দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে চাল বিতরণ হওয়ায় এমনটি হয়েছে। এতে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, তরফপুর ইউনিয়নে ১৬৫০ জন হতদরিদ্রদের মাঝে ১৫ কেজি করে মোট ২৪ হাজার ৭শ ৫০ কেজি চাল (৮২৫ বস্তা) বরাদ্দ দেওয়া হয়।

কিন্তু মোট ১৯ হাজার ৮শ কেজি চাল (৬৬০ বস্তা) বিতরণ করা হয়েছে। বাকি ৪ হাজার ৯শ ৫০ কেজি চালের (১৬৫ বস্তা) কোনো খোঁজ মেলেনি। এজন্য ওই ইউনিয়নের প্রায় কয়েকশো হতদরিদ্র এখন পর্যন্ত চাল পায়নি। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

৬ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. তোফাজ্জাল হোসেন জানান, আমার ওয়ার্ডে অনেক কার্ডধারী চাল পায়নি। তিনি হতদরিদ্রদের চাল লুটপাটের নিরপেক্ষ তদন্ত দাবি করে অভিযুক্তদের আইনের আওতায় নেয়ার জোর দাবি জানান।

তবে অনিয়মের অভিযোগ অস্বীকার করে তরফপুর ইউপি চেয়ারম্যান মো. সাঈদ আনোয়ার বলেন দু-একজন মেম্বার আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আমার নামে মিথ্যা অভিযোগ করেছে। চাল বিতরণে কোনো ধরনের অনিয়ম হয়নি।

এ বিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেকের সাথে কথা হলে তিনি অভিযোগপত্র পাওয়ার তথ্য নিশ্চিত করে বলেন, অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা নেয়া হবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড