• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্যাতন সইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

  ঝালকাঠি প্রতিনিধি

১৫ জুন ২০১৯, ০৪:৪৬
নলছিটি
ছবি : জেলার মানচিত্র

ঝালকাঠির নলছিটিতে স্বামীর যৌতুকের দাবিতে নির্যাতন সহ্য করতে না পেরে বিষপান করে ইভা আক্তার (২২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৪ জুন) বিকালে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

গত ৩০ মে নলছিটি পৌরসভার বৈচন্ডী গ্রামে স্বামী বাড়িতে থাকাকালীন সময় সে বিষপান করে। ইভা ওই গ্রামের হাবিবুর রহমানের পুত্র লিংকন হাওলাদারের স্ত্রী ও দক্ষিণ বৈচন্ডী গ্রামের গাজী আক্তার হোসেনের মেয়ে।

গৃহবধূ ইভার বাবা গাজী আক্তার হোসেন অভিযোগ করেন, পাঁচ বছর পূর্বে বৈচন্ডী গ্রামের হাবিবুর রহমান হাওলাদারের ছেলে লিংকন হাওলাদারের সঙ্গে বিয়ে হয় ইভা আক্তারের। বিয়ের পর থেকেই যৌতুকসহ নানা কারণে প্রায়ই ইভাকে নির্যাতন করতো তাঁর স্বামী ও তার পরিবারের লোকজন। গত ৩০ মে একটি তুচ্ছ ঘটনায় স্বামী লিংকন ইভাকে অমানুষিক নির্যাতন করে। নির্যাতন সইতে না পেরে ওই দিন রাতে বিষপান করে ইভা।

নির্যাতক স্বামী লিংকন হাওলাদার (ছবি- সংগৃহীত)

এ ঘটনার পরও তাকে তার স্বামীসহ পরিবারের অন্যান্য লোকজন চিকিৎসা দিতে হাসপাতালে নেননি। খবর পেয়ে পরদিন তার বাবা তাকে স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। কিন্তু বিষপানের পর দীর্ঘসময় ধরে চিকিৎসা সেবা না দেওয়ায় তার শরীরে বিষক্রিয়া ছড়িয়ে পড়ে। যার ফলে তার বেচেঁ থাকা অনিশ্চয়তা দেখা দেয়। দীর্ঘ ১৫দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে সে শুক্রবার বিকালে মারা যায়।

গৃহবধূ ইভার মৃতদেহ ময়নাতদন্তের জন্য শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে হিমঘরে রাখা হয়েছে। শনিবার ময়না তদন্ত শেষে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় ইভার পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এদিকে গৃহবধূও ইভা আক্তারের মৃত্যু খবর ছড়িয়ে পড়লে তার স্বামী লিংকন হাওলাদারসহ পরিবারের অন্যান্য সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে নলছিটি থানার অফিসার ইনচার্জ মো. শাখাওয়াত হোসেন জানান, এখানো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড