• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৪ জুন ২০১৯, ১৯:৩২
ধানের চারা রোপণ
রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ ( ছবি : দৈনিক অধিকার )

ঠাকুরগাঁও সদর উপজেলার পটুয়া-জামালপুর রাস্তার আড়াই কিলোমিটার এলাকায় সামান্য বৃষ্টিতে চলাচল অনুপযোগী হয়ে যায়। বৃষ্টির ৫ দিন পরেও রাস্তাটি চলাচলের উপযোগী না করায় রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ করে এলাকাবাসী।

শুক্রবার (১৪ জুন) দুপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্যোগে পটুয়া-জামালপুর রাস্তার পাইকপাড়া গ্রামের বিভিন্ন স্থানে ধানের চারা রোপণ করা হয়।

ঠাকুরগাঁও সরকারি কলেজের শিক্ষার্থী মাসুদ, জাকির, সাদ্দাম বলেন- র্দীঘদিন ধরে দেখে আসছি রাস্তাটি পাঁকা করণের কোনো খবর নাই কর্তৃপক্ষের। রাস্তাটি পাঁকা হওয়া খুব জরুরি। বৃষ্টিতেও রাস্তাটি ঠিক না করায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানিয়েছি।

স্থানীয়দের দাবি ওই এলাকায় আ. লীগের ভোটার থাকলেও কোনো নেতা না থাকায় রাস্তাটি পাঁকা হচ্ছে না। ফলে সামান্য বৃষ্টিতে রাস্তাটি চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

রহিমানপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান হান্নু বলেন, প্রতি বছর ট্রলিতে করে ইট ভাটার গুঁড়া ইট রাস্তাটিতে দেওয়া হয়। এর কিছুদিন পর রাস্তাটি আবার খারাপ অবস্থা হয়ে যায়। পাঁকা রাস্তা না হওয়া পর্যন্ত এলাকাবাসীর দুর্ভোগ কমবে না বলেও জানান তিনি।

সদর উপজেলা প্রকৌশলী নুরুজ্জামান সরদার বলেন, পটুয়া-জামালপুর রাস্তাটি ২০১৮ সালে মাপযোগ শেষে প্রস্তাব পাঠানো হয়েছে। রাস্তাটি নির্মাণে বরাদ্দ পেলে কাজ শুরু হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড