• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালের শেবাচিম হাসপাতালে অনিয়ম : দালাল চক্রের ১৭ সদস্য আটক

  বরিশাল প্রতিনিধি :

১৪ জুন ২০১৯, ০২:৩৪
দালাল চক্রের সদস্যরা
র‌্যাব-৮ এর অভিযানে আটককৃত দালাল চক্রের সদস্যরা। (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে দালাল চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়ে অন্তত ১৭ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। পরে তাদের ১২ জনকে ৭ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গত বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে র‌্যাব-৮ এর বিশেষ একটি দল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রোগীদের প্রতারণার অভিযোগে দালাল চক্রের সেই ১৭ সদস্যকে আটক করে। এরপর জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এদের ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

র‌্যাব-৮ এর উপঅধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম জানান, কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে বেশ কিছুদিন যাবত র‌্যাবের সদস্যরা হাসপাতাল প্রাঙ্গণে গোয়েন্দা নজরদারি করে আসছিল। পরবর্তীতে বিষয়টি নিশ্চিত হওয়ার পর আজ হঠাৎ ঝটিকা অভিযান চালিয়ে দলটির এই ১৭ সদস্যকে আটক করা হয়।

এ দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা আহমেদ জানান, আটককৃতরা হাসপাতালের রোগী অন্যত্র বাগিয়ে নেওয়াসহ তাদের সঙ্গে প্রতারণার কথা স্বীকার করেছে। যে কারণে তাদের প্রত্যেককে ৭ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

অপর দিকে মেডিকেলের পরিচালক জানিয়েছেন, দীর্ঘদিন যাবত দালাল চক্রের কারণে রোগীরা প্রতারিত হয়ে আসছিল। এ বিষয়ে একাধিকবার প্রশাসনের কাছে প্রতিকার চেয়ে লিখিত জানানো হয়। যার প্রেক্ষিতে আজ র‌্যাব অভিযান চালিয়ে সেই ১৭ জনকে আটক করে, পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত তাদের কারাদণ্ড প্রদান করেন।

আরও পড়ুন :- টঙ্গীতে ব্যবসায়ী হত্যা মামলার আসামি গ্রেফতার

দণ্ডপ্রাপ্তরা হলো বরিশাল নগরের চরের বাড়ি এলাকার নার্গিস বেগম (৩০), দেলোয়ার হোসেন (৩২), জাঁকির হোসেন মিঠু (৪০), দক্ষিণ আলেকান্দার মেহেদী হাসান রনি (২২), ডেফুলিয়া এলাকার সিরাজুল ইসলাম (২২), চাঁদমারি টিএন্ডটি কলোনি এলাকার জনি দাস (৩২), ফয়সাল হাং (৩৫), বরিশালের বানারীপাড়া উপজেলার ইমরান হোসেন (২০), পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মোঃ রাজীব (২২), ঝালকাঠির নলছিটি উপজেলার নাসরিন বেগম (৪০) এবং গোপালগঞ্জের মুকসেদপুরের মোসাঃ জাহানারা বেগম (২৫)। তাছাড়া নগরীর ব্যাপ্টিমিশন রোডের বাসিন্দা ও সাংবাদিক পরিচয়দানকারী বিপ্লব আহমেদ (৩৫)।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড