• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  নওগাঁ প্রতিনিধি

১৩ জুন ২০১৯, ১৫:৪৪
কর্মশালা
বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁয় ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (১৩ জুন) বেলা সাড়ে ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ, নিরাপত্তা ও অধিকার নিশ্চিতকরণসহ তাদের স্বার্থ সংরক্ষণ, নতুন শ্রমবাজার অনুসন্ধান এবং বিদ্যমান শ্রমবাজার সংরক্ষণ ও সম্প্রসারণ, মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে উন্নত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও বৃদ্ধি করা ছাড়াও অভিবাসন ব্যয় হ্রাসসহ অভিবাসন ব্যবস্থায় শৃঙ্খলা প্রতিষ্ঠা ও অভিবাসীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ও জেলা প্রশাসন যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে। 

অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁর জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। 

অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি কামরুজ্জামনের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন- প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মো. আবেদ আলী এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশিদুল হক।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মো. আবেদ আলী। 

উন্মুক্ত পর্বে আলোচনা করেন- স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক গোলাম মো. শাহনেওয়াজ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. শরিফুল ইসলাম খান, সাপাহার মান্দা উপজেলা চেয়ারম্যান স ম জনিমুদ্দিন, সাপাহার উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী, মান্দা উপজেলা খন্দকার মুশফিকুর রহমান, আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সানাউল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আব্দুল মান্নান, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক নুর মোহাম্মদ, জেলা শিক্ষা অফিসার মোবারুল ইসলাম এবং নওগাঁ জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. কায়েস উদ্দিন।

জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সাংবাদিকসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ওই কর্মশালায় অংশগ্রহণ করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড