• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

এ যাত্রা কতটুকু নিরাপদ

  আমিরুল ইসলাম, নাটোর প্রতিনিধি

১৩ জুন ২০১৯, ১৩:৪১
নাটোর
দেবে পড়েছে মহিষ ও গাড়ি

নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের উত্তর পাড়া এলাকায় ব্যক্তি উদ্যোগে নিজেদের চলাচলের ব্যবস্থা করতে পারলেও পারেনি যানবাহন চলাচলের রাস্তা করতে। নিজেদের আর্থিক সহযোগিতা ও পরিশ্রমে রাস্তার পাশ দিয়ে চলাচলের জন্য করেছে বাঁশের সাঁকো। কিন্তু অর্থের অভাবে যানবাহন চলাচলের উপযোগী করতে পারেনি তারা।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে সরেজমিনে গেলে দেখা যায়, একটি মহিষের গাড়ি কয়েক বস্তা ধান নিয়ে কাঁদায় ভরপুর রাস্তা দিয়ে আসছে। কাঁদা বেশি থাকায় সেখানেই দেবে পড়েছে মহিষ ও গাড়ি। নিরুপায় হয়ে ধান-মহিষ-গাড়ি আলাদা আলাদাভাবে সেখান থেকে সরাচ্ছেন গাড়িয়াল।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, আজ পর্যন্ত এই রাস্তা সংস্কার হয়নি। সংস্কার না হওয়ার কারণে দুর্ভোগে আছেন এলাকাবাসীসহ স্থানীয় কৃষকরা। নিজেদের জমির ধান কেটে বাড়ি নিয়ে আসতে পারেন না রাস্তায় কাঁদা থাকার কারণে। রাস্তাটা যদি সংস্কার করা হত তাহলে এই দুর্ভোগ আর থাকত না। অনায়াসে জমির ধান সকল কৃষক বাড়িতে নিয়ে আসতে পারত।

স্থানীয় বাসিন্দা প্রভাষক মো. রাশিদুল ইসলাম জানান, দীর্ঘ দশ বছর আগে একবার এই রাস্তা সংস্কার করা হয়েছিল। তারপর থেকে আর করা হয়নি। সময় মতো রাস্তা সংস্কার না করার কারণে আজ রাস্তার এই হাল। দ্রুত আমরা রাস্তা সংস্কার চাই। তা না হলে আমরা আমাদের ফসল ঘরে তুলতে পারব না।

বিয়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মো. মোজাম্মেল হক জানান, ইতোমধ্যেই রাস্তার প্রকল্পের জন্য প্রস্তাব করা হয়েছে। আশা করি অতি দ্রুত রাস্তা সংস্কার করতে পারব।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড