• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

লক্ষ্মীপুরে ২৬ কোটি টাকার ওয়াটার সাপ্লাই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৩ জুন ২০১৯, ১০:৩০
ভিত্তিপ্রস্তর স্থাপন
লক্ষ্মীপুরে ওয়াটার সাপ্লাই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ( ছবি : দৈনিক অধিকার )

লক্ষ্মীপুরে সুপেয় ও বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে অত্যাধুনিক একটি পানির ট্যাংক নির্মাণ করা হচ্ছে। এ প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে পৌরবাসীর দীর্ঘদিনের পানি সঙ্কট নিরসন হতে যাচ্ছে।

বুধবার (১২ জুন) বিকালে পৌরসভার বাঞ্চানগর এলাকায় পানির ট্যাংক নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

লক্ষ্মীপুর পৌরসভার উপসহকারী প্রকৌশলী শামছুল আলম বলেন, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় লক্ষ্মীপুর পৌরসভায় পানি সরবরাহের জন্য এ প্রকল্প গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ সরকার, এডিবি এবং ও এফআইডির যৌথ অর্থায়নে ২৬ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়নে কাজ করছে এলজিইডি, ডিপিএইচই এবং লক্ষ্মীপুর পৌরসভা। আগামী ১৬ মাস অর্থাৎ ২০২০ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে।

তিনি আরও বলেন, এ প্রকল্পে রয়েছে পানি পরিশোধনের জন্য একটি আয়রন ট্রিটমেন্ট প্লান্ট (ক্ষমতা ৩০০ ঘনমিটার/ঘণ্টায়), সাতটি প্রোডাকশন টিউবওয়েল, ৩৩ কিলোমিটার পাইপ লাইন, ৫০টি গভীর নলকূপ, ৪ হাজারটি পানির মিটার এবং একটি ওভারহেড ট্যাংক। যার ধারণ ক্ষমতা থাকবে ১ লাখ ৫০ হাজার গ্যালন পানি। 

বুধবার বিকালে পৌর শহরের বাঞ্চানগর এলাকায় পৌরসভা কার্যালয়ের উদ্যোগে ওয়াটার সাপ্লাই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশের আয়োজন করা হয়। পরে দোয়া মোনাজাতের মধ্য দিয়ে প্রকল্পটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পৌরসভার মেয়র আবু তাহের।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্উদ্দিন টিপু, লক্ষ্মীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ কে এম রশিদ আহমেদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাসরুল্ল্যাহ, পৌরসভার সচিব আলাউদ্দিন, পৌর নির্বাহী প্রকৌশলী আবুল বাসার প্রমুখ।

এ নিয়ে চারটি ওয়াটার সাপ্লাই প্রকল্প নির্মিত হচ্ছে লক্ষ্মীপুর পৌরসভায়। এ প্রকল্প বাস্তবায়িত হলে প্রায় ২০ হাজার মানুষ সুপেয় ও বিশুদ্ধ পানির সুবিধা ভোগ করবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড