• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

৫ বছরেও জোড়া লাগেনি ভাঙা ব্রিজ

  পিরোজপুর প্রতিনিধি

১৩ জুন ২০১৯, ০৯:২৮
ভাঙা ব্রিজ
ভাঙা ব্রিজ (ছবি : দৈনিক অধিকার)

পিরোজপুর-১ আসনে যোগাযোগের পথে চরম ভোগান্তিতে গ্রামীণ জনজীবন। বিগত পাঁচ বছরেও জোড়া লাগেনি ভাঙা ব্রিজগুলো। ভুক্তভোগীরা বলছেন, নির্বাচনের আগে ও পরে স্থানীয় সংসদ ও চেয়ারম্যানরা নানা প্রতিশ্রুতি দিলেও আজও হয়নি কষ্টের অবসান। 

জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্রিজ ভেঙে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন গ্রামীণ জনপদের কয়েক লক্ষ মানুষ। বছরের পর বছর ব্রিজ ভাঙন থাকায় বাঁশ ও কাঠের বিকল্প সাঁকো দিয়ে পার আবার কোথাও নৌকার মাধ্যমে খাল পারাপার হতে হচ্ছে এলাকাবাসীদের। সবচেয়ে বিপাকে আছে এ অঞ্চলের হাজার হাজার শিক্ষার্থী ও মৎস্যজীবী ব্যবসায়ীরা। এদিকে ব্রিজ নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো ধরনের অগ্রগতি না দেখায় স্থানীয় জনগণ, ব্যবসায়ী, ভুক্তভোগী শিক্ষার্থী ও পরিবহন চালকরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন।

ভুক্তভোগী এলাকাবাসী জানান, সেতুগুলোতে ধারণক্ষমতার দেড় থেকে দুইগুণ যানবাহন চলাচল করার কারণে এবং এ বিষয়ে কোনো তদারকি না থাকায় দিন দিন বাকি ব্রিজগুলোও ঝুঁকির মুখে পড়ছে। ব্রিজ ভাঙা ও যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় অর্থনৈতিক ক্ষতির মুখে গ্রামীণ মানুষগুলো। তাই দ্রুত ব্রিজ নির্মাণের দাবি ভুক্তভোগী এলাকাবাসীদের।

তবে স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ.ম. রেজাউল করিম জানান, আগামী এক বছরের মধ্যে পিরোজপুর-১ আসনকে একটি মেগা প্রজেক্টের মাধ্যমে সকল ব্রিজ-কালবার্ট নতুন করে সংস্কার করা হবে। এটা কোনো প্রতিশ্রুতি নয় বাস্তবেই দেখবে জনগণ।

পিরোজপুর-১ আসনে প্রায় ২০টিও বেশি ব্রিজ ভাঙা রয়েছে। তাই বিগত পাঁচ বছরের ভাঙা ব্রিজগুলো সংস্কার করা হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এমনটাই প্রত্যাশা ভুক্তভোগীদের।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড