• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

সিসিকের স্কুলবাস সার্ভিস চালু

  সিলেট প্রতিনিধি ১৩ জুন ২০১৯, ০৮:৪৭

স্কুল বাস
স্কুল বাস (ছবি : দৈনিক অধিকার)

সিলেট নগরীর স্কুলের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য স্কুলবাস চালু করার উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।  

পরীক্ষামূলকভাবে দুটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য তিনটি বাস চালু করা হচ্ছে। এ উদ্যোগ সফলতা আসলে নগরীর অন্য স্কুলের শিক্ষার্থীদের জন্য এই সেবা চালু করা হবে বলে জানিয়েছে সিসিক কর্তৃপক্ষ।

জানা যায়, নগরীতে দিন দিন বাড়ছে যানজট। আর এই যানজটের কারণ বেশির ভাগ প্রাইভেট গাড়ি। যা অধিকাংশ নগরীর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ব্যবহৃত ব্যক্তিগত গাড়ি। এ জন্য অনেক সময় নগরীর বড় ও নামী স্কুলগুলোর সামনে স্কুল শুরু ও ছুটির সময় লেগে থাকে অসহনীয় যানজট। যানজট কমিয়ে আনা ও স্কুল শিক্ষার্থী দুর্ভোগ লাঘবে নগরীতে স্কুল বাস সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন।

সিসিক জানায়, নগরীর স্কুল শুরুর আগে ও ছুটির পর শিক্ষার্থীদের যাতায়াত করবে সিসিকের বাস। প্রাথমিক অবস্থায় ২৫ সিটের ৩টি বাস চালু করা হচ্ছে। আর এ বিদ্যালয়গুলো হলো- নগরীর বিরেশচন্দ্র উচ্চ বিদ্যালয় ও চারাদিঘিরপাড় উচ্চ বিদ্যালয়। তবে বিনা ভাড়ায় এই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতায়াত করতে পারবে। আর এই উদ্যোগ সফলতা আসলে নগরীর অন্য স্কুলগুলোর জন্যও এ বাস সার্ভিস চালু করা হবে। তবে বাস চলাচলের রুট এখনো চূড়ান্ত হয়নি বলে জানান সিসিকের কর্মকর্তারা। 

তারা জানান, নগরীর ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, নগরীর স্কুলের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ও নগরীর সড়কগুলোতে শিক্ষার্থীদের বহনকারী প্রাইভেট গাড়ি কমাতে সিটি করপোরেশন থেকে স্কুলবাস সার্ভিস চালু করা হচ্ছে। আর এতে অনেকাংশে সড়কে যানজট কমবে। প্রাথমিকভাবে দুটি বিদ্যালয়ের বাস সার্ভিস চালু হচ্ছে। পরবর্তীতে চাহিদা অনুযায়ী আরও কয়েকটি বাস চালুর পরিকল্পনা আছে। এ ব্যাপারে ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে অন্য স্কুলগুলোতে বাস চালু করা হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"সিলেট".*')) AND id<>68342 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড