• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বিষপানে মাদ্রাসা ছাত্রের আত্মহত্যা

  কলারোয়া প্রতিনিধি, সাতক্ষীরা

১৩ জুন ২০১৯, ০৫:০১
নিহত
নিহত মাদ্রাসা ছাত্র মিরাজ হোসেন (ছবি : দৈনিক অধিকার)

সাতক্ষীরার কলারোয়া উপজেলার রায়টা দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্র মিরাজ হোসেন (১৭) বিষপান করে আত্মহত্যা করেছেন।

বুধবার (১২ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসক ডা. মাহদি আল মাসুদ তাকে মৃত ঘোষণা করেন। আত্মহননকারী মিরাজ হোসেন ১১ নম্বর দেয়াড়া ইউনিয়নের ছলিমপুর গ্রামের আক্তারুল ইসলামের ছেলে।

ডা. মাহদি আল মাসুদ জানান, সকালে ফসলের কীটনাশক বিষ অতিরিক্ত মাত্রায় পান করে আত্মহত্যার চেষ্টা করেন। দুপুরে হাসপাতালে অচেতন অবস্থায় খুবই মুমূর্ষুভাবে রোগীকে ভর্তি করেন নিহতের চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন। হাসপাতালের পক্ষ থেকে সর্বোচ্চ প্রচেষ্টায় সুচিকিৎসার মাধ্যমে তাকে ওয়াশ করে পুরুষ ওয়ার্ডের বেডে ভর্তি করার ১০ মিনিট পরেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

নিহতের বাবা আক্তারুল ইসলাম জানান, নিহত মিরাজ দীর্ঘদিন যাবত মানসিক সমস্যায় ভুগছিলেন স্থানীয় মসজিদের মুয়াজ্জিনের কাজ করতেন। বুধবার সকালে নিহত মিরাজ হোসেন তার ছোট ভাইকে সঙ্গে নিয়ে গ্রামের বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করে বাড়িতে চলে আসেন। পরে বাবার ব্যবসা প্রতিষ্ঠানে বসতে বললে মিরাজ বসতে অস্বীকার করে খোরদো বাজারে যাবেন বরে সম্মতি জানায়। দুর্ভাগ্যবশত সেখানে না গিয়ে সবার অজান্তে নির্জন মাঠে বিষপান করে বাড়িতে এসে আমি বাঁচতে চায় বলে নিজেই বিষপানের ঘটনাটি সকলকে জানাই।

চাচাতো ভাই জাহাঙ্গীর ও রুবেল হোসেন দৈনিক অধিকারকে বলেন, মিরাজ  দীর্ঘদিন যাবত মানসিক সমস্যায় ভুগছিল হয়ত তার সূত্রপাতে এমন ঘটনা ঘটেছে। সংশ্লিষ্ট ঘটনাটি জানা মাত্রই অচেতন অবস্থায় আমরা হাসপাতালে চিকিৎসার জন্য মিরাজকে ভর্তি করি। পরে কর্তব্যরত চিকিৎসক ওয়াশ করে চিকিৎসা শেষে বেডে দিলে কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়।

থানা সূত্রে জানা যায়, এসআই সুবীর কুমারের সার্বিক তত্বাবধানে নিহত মিরাজের অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। 

লাশ ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হবে বলে জানান তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড