• সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

বেনাপোলে টিকিট সংকট, ভারতফেরা যাত্রীরা ভোগান্তিতে

  শার্শা প্রতিনিধি, যশোর ১২ জুন ২০১৯, ১১:৪৭

বেনাপোল
বেনাপোলে ভারত ফেরা যাত্রীরা ( ছবি : দৈনিক অধিকার )

ঈদুল ফিতরের লম্বা ছুটি কাটাতে এবার অনেকেই ভারতে গিয়েছিলেন। তবে ছুটি শেষে তারা দেশে ফিরতে বাসের টিকিট না পাওয়ায় মারাত্মক ভোগান্তিতে পড়েছেন। এছাড়া টিকিট সংকট দেখা গেছে এয়ারলাইন্সেও।

গত রবিবার (৯ জুন) দুপুর থেকে বেনাপোল থেকে দেশের অভ্যন্তরে দূরপাল্লার গন্তব্যে যাওয়ার জন্য এসব যাত্রীদের দুর্ভোগ চোখে পড়ে।

সিলেট বাসিন্দা সাইফুর রহমান ঈদে লম্বা ছুটি পেয়ে পরিবার নিয়ে ভারতে বেড়াতে গিয়েছিলেন। মঙ্গলবার সকালে ভারত থেকে দেশে ফিরেছেন। কিন্তু বেনাপোল থেকে ঢাকায় ফেরার বাসে সিট না পাওয়ায় ওই দিন হোটেলে থেকে যান। বুধবার (১২ জুন) সকাল থেকে টিকিট কাটার চেষ্টা করছেন, এখন পর্যন্ত কোনো টিকিট পাননি। কিভাবে ফিরবেন বুঝতে পারছেন না।

ভারত থেকে ফেরা আরেক যাত্রী ঢাকার জাহিদুল ইসলাম বলেন, লম্বা ছুটি পেয়ে বেড়াতে গিয়েছিলাম ভারতে। ঈদের ছুটি শেষে অফিস খুলেছে, এখন ঘরে ফেরা প্রয়োজন। বাসে তো সিট পাওয়া যাচ্ছে না। এ রুটে বিমানেও টিকিট নাই। অন্য এয়ারলাইন্সে সিট পাওয়া গেলেও স্বাভাবিকের চেয়ে ভাড়া দ্বিগুণ বেশি।

বেনাপোল স্থলবন্দরের টাইম ট্রাভেল অ্যান্ড ট্যুরিজমের প্রতিনিধি বলেন, সড়ক পথে বেহাল অবস্থার কারণে দিন দিন আকাশ পথে যাত্রীর চাপ বাড়ছে। যাত্রীর চাপ বাড়ায় এবার ঈদে এয়ারলাইন্সগুলোও ফ্লাইটের সংখ্যা বাড়িয়েছে। তারপরেও সংকট থেকে যাচ্ছে। গতকাল থেকে অধিকাংশ বিমানে সিট খালি পাওয়া যাচ্ছে না। স্বাভাবিক হতে আরো দুই-তিন দিন লেগে যাবে।

রাজা-বাদশা মানিচেঞ্জারের স্বত্বাধিকারী আবুল বাশার  বলেন, ব্যবসা, চিকিৎসা ও ভ্রমণের জন্য এ পথে দিন দিন যাত্রীদের যাতায়াত বাড়লেও চাহিদা অনুযায়ী দূরপাল্লার বাসের সংখ্যা বাড়েনি। প্রতিবছর ঈদ-পূজাসহ বিশেষ উৎসবের সময় এই রুটে বাসের সিট না পেয়ে ভোগান্তিতে পড়তে দেখা যায় পাসপোর্ট যাত্রীদের।

বেনাপোল শ্যামলী পরিবহনের ম্যানেজার গিয়াস উদ্দীন বলেন, ঈদের ছুটিতে যারা ভারতে গিয়েছিলেন তাদের অনেকে ফিরতি টিকিট কেটে গিয়েছিলেন। এছাড়া কলকাতা থেকেই অধিকাংশ সিট বুকিং হয়ে গেছে। এ কারণে এখন যারা ভারত থেকে ফিরছেন তাদের কোনো সিট দিতে পারছি না। সংকট নিরসন হতে আরো কয়েকদিন সময় লাগবে বলেও জানান গিয়াস উদ্দীন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, গতবারের তুলনায় এবারের ঈদে ভারতে আসা-যাওয়া বেড়েছে। যারা ঈদের ছুটি কাটাতে ভারতে গিয়েছিলেন তারা ফিরতে শুরু করেছেন। যাত্রীরা যাতে স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারেন সে জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান এ ইমিগ্রেশন কর্মকর্তা।

ওডি/এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"শার্শা".*')) AND id<>68189 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড