• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজেট উপলক্ষে বন্ধ থাকবে হিলি স্থলবন্দরে বিল অব এন্ট্রি সাবমিট

  সারাদেশ ডেস্ক

১২ জুন ২০১৯, ০৯:৫১
হিলি
হিলি স্থল বন্দর (ছবি: সংগৃহীত)

জাতীয় সংসদে আগামী ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণার কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দরের কাস্টমসে আমদানি ও রফতানিকৃত সকল প্রকার পণ্যের বিল অব এন্ট্রি সাবমিট বন্ধ থাকবে। বুধবার বিকেল সাড়ে ৩টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত সার্ভার বন্ধ থাকবে বলে কাস্টমসের নোটিশ বোর্ডে জানানো হয়।

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক জানান, আগামী বৃহস্পতিবার জাতীয় সংসদে আগামী ২০১৯-২০ অর্থবছরের জন্য পেশ করা আসন্ন বাজেটে অনেক পণ্যের ওপর আমদানি শুল্ক বাড়তে বা কমতে পারে। এ কারণে বাজেট ঘোষণাকালীন জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর থেকে কাস্টমসের সার্ভার বন্ধ থাকবে। হিলি কাস্টমসের সকল কার্যক্রম স্বয়ংক্রিয় পদ্ধতিতে হওয়ায় সার্ভার বন্ধ থাকার কারণে আমদানিকৃত পণ্যের ইমপোর্ট ম্যানিফিস্ট ও বিল অব এন্ট্রি সাবমিটসহ পণ্যের পরীক্ষণ ও শুল্কায়নসহ কাস্টমসের সকল প্রকার কার্যক্রম বন্ধ থাকবে। এ বিষয়ে ব্যবসায়ীদের অগ্রিম জানানো হয়েছে যেন তারা কোনো রকম ক্ষতির মুখে না পড়েন।

কাস্টমসে ইমপোর্ট ম্যানিফিস্ট ও বিল অব এন্ট্রি সাবমিট কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর দিয়ে দুই দেশের মাঝে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক থাকবে বলে জানান তিনি। সেই সঙ্গে আমদানিকারকরা পূর্বের আউটপাসকৃত মালামাল বন্দর থেকে ছাড় করাতে পারবেন।

ওডি/এএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড