• শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

গর্ভের সন্তানের দাবিতে দুই স্বামীর লড়াই!

  ফরিদপুর প্রতিনিধি

১২ জুন ২০১৯, ০৩:৫৫
সন্তান সম্ভবা নারী
সন্তান সম্ভবা নারী (ছবি : দৈনিক অধিকার)

সন্তান সম্ভবা এক নারীর গর্ভের অনাগত সন্তানের দাবিতে তার সাবেক ও বর্তমান দুই স্বামীর মধ্যে সৃষ্ট বিরোধ গ্রাম্য সালিশ পর্যন্ত গড়ানোর পরেও কোনো সুরাহা হয়নি। এখন মামলা-পাল্টা মামলায় আদালত পর্যন্ত গড়িয়েছে এ লড়াই। ফরিদপুরের নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউপির গোয়ালদী গ্রামে এ ঘটনায় এলাকায় সবার মধ্যে কৌতুহল সৃষ্টি হয়েছে।

গোয়ালদি গ্রামের জনৈক লাল মোল্যার ছেলে হেলাল মোল্যা জানান, গত বছরের ২৭ ডিসেম্বর তার সঙ্গে একই গ্রামের আলমগীর কাজির মেয়ে নাজমা বেগমের শরিয়ত মোতাবেক বিয়ে হয়। বর্তমানে তার স্ত্রী গর্ভবতী। অবশ্য হেলাল অভিযোগ করেন, বিয়ের কিছুদিন পর আমার অনুপস্থিতিতে আমার স্ত্রী তার বাবা ও মাকে সঙ্গে নিয়ে আমার বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান মালামাল নিয়ে চলে যায়।

এদিকে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার জুনাসুর গ্রামের জনৈক বাদশা লস্করের ছেলে সাবু লস্কর দাবি করেন, নাজমার সঙ্গে তার ১০ বছর পূর্বেই বিয়ে হয়। তবে মাঝখানে তাদের মধ্যে মনমালিন্য হওয়ায় গত বছরের ৩০ আগস্ট নাজমা তাকে তালাক দিয়ে হেলালকে বিয়ে করে। এরপর গত ১ মার্চ হেলালকে তালাক দেওয়ার পর এখন নাজমা ও তিনি পুনরায় দাম্পত্য জীবন শুরু করেন।

এ দিকে, বর্তমানে নাজমা বেগম গর্ভবতী। হেলাল মোল্যার দাবি, নাজমা বেগমের গর্ভে চার মাসের শিশু সন্তান রয়েছে যার বাবা আইনত সে।

অপরদিকে সাবু লস্কর জানান, তার স্ত্রীর গর্ভে তিন মাসের শিশু সন্তান রয়েছে এবং তিনি এই সন্তানের বাবা।

পারিবারিক আদালতে মীমাংসা যোগ্য এমন অপরাধ বা অভিযোগকে কেন্দ্রে করে মামলা জট বাড়ছে। সাবেক স্বামী হেলাল মোল্যা মালামাল চুরির অভিযোগে নাজমা বেগম ও তার সাবেক শ্বশুর-শাশুড়িকে আসামি করে গত ২১ এপ্রিল ফরিদপুরের সিনিয়র ম্যাজিস্ট্রেট আদালতে তিনি একটি মামলা করেন।

অন্যদিকে, সাবেক স্বামী হেলাল মোল্যার বিরুদ্ধে নাজমা বেগমও নারী নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সাবু লস্কর। তবে এসব ব্যাপারে নাজমা বেগম সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি।

পুরাপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুস সোবহান মিয়া দৈনিক অধিকারকে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে সব মহলই বিব্রত। বিষয়টি নিয়ে এলাকায় মীমাংসার চেষ্টা চলছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড