• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাসযাত্রীদের বাড়তি ভাড়া ফিরিয়ে দিলেন ইউএনও!

  শেরপুর প্রতিনিধি

১০ জুন ২০১৯, ১৫:১৬
ইউএনও
বাসে উঠে বাড়তি টাকা যাত্রীদের ফিরিয়ে দিচ্ছেন ইউএনও (ছবি- দৈনিক অধিকার)

বাসের নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া আদায় করা টাকা যাত্রীদের কাছে ফিরিয়ে দিয়েছেন শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন।

রবিবার (৯ জুন) রাতে উপজেলার বিভিন্ন বাস কাউন্টারে ও বাসে উঠে নিজ হাতে বাড়তি টাকা যাত্রীদের ফিরিয়ে দেন তিনি।

জানা যায়, গ্রামের বাড়িতে পবিত্র ঈদুল ফিতরের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরার পথে বাসের বাড়তি ভাড়ার কারণে বিপাকে পড়েন যাত্রীরা। বাসমালিকরা যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ১৫০ থেকে ২৫০ টাকা পর্যন্ত আদায় করে। ফলে অনেকে বাড়িতেই ফিরে যাচ্ছে, এমন অভিযোগের ভিত্তিতে রবিবার রাতে এ অভিযান চালায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

যাত্রীরা জানান, তাদের কাছ থেকে বাড়তি ১৫০ থেকে ২৫০ টাকা বাড়তি ভাড়া নিয়েছে কাউন্টার থেকে। ইউএনও কাউন্টারের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ও টিকিট চেক করে বাড়তি ভাড়ার নেওয়ার সত্যতা পান। পরে কাউন্টারের কর্মকর্তাদের বাড়তি টাকা ফেরত দেওয়ার জন্য বলেন।

লাইলা বেগম নামে এক যাত্রী বলেন, আমার কাছে ৫৫০ টাকা নিয়েছে কাউন্টারে। ভাড়তি টাকা ইউএনও এসে নিজ হাতে ফিরিয়ে দিয়েছে। এ জন্য প্রশাসনকে ধন্যবাদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরোজ আল মামুন বলেন, নির্ধারিত ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে- এমন অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন কাউন্টারে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাই। পরে বাড়তি টাকা যাত্রীদের ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। এ ব্যাপারে প্রশাসন তৎপর রয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড