• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভিড়, ভোগান্তিতে যাত্রীরা

  রাজবাড়ী প্রতিনিধি

১০ জুন ২০১৯, ১৫:০৫
লঞ্চ ঘাট
দৌলতদিয়া লঞ্চ ঘাট ( ছবি : দৈনিক অধিকার )

ঈদুল ফিতরের ছুটি শেষে ঘরমুখী মানুষ আবার রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছেন। ঈদের ৬ষ্ঠ দিনে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়ায় কর্মস্থলমুখী মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সেই সঙ্গে প্রচণ্ড গরমে যাত্রী সাধারণ ও চালকেরা চরম দুর্ভোগে পড়ছেন।

সোমবার দুপুরে দৌলতদিয়া ফেরি ও লঞ্চ ঘাট এলাকায় দেখা যায় কর্মস্থলমুখী মানুষের উপচে পড়া ভিড়। রাস্তায় যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে দেখা গেছে, যাত্রীবাহী বাস, মালামালবাহী ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাসগুলোকে। তবে সবচেয়ে বেশি চাপ লক্ষ্য করা গেছে লঞ্চ ঘাট এলাকায়। সেখানে সকাল থেকেই প্রচণ্ড ভিড় রয়েছে।

এছাড়া দৌলতদিয়া প্রান্তের সড়কে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ কয়েকশ যানবাহনকে সিরিয়ালে থাকতে দেখা গেছে। এ সময় তীব্র গরমে চরম ভোগান্তিতে পড়ছেন নদী পারের অপেক্ষায় সিরিয়ালে থাকা যানবাহনের চালক ও যাত্রীরা।

ঢাকামুখী যাত্রীরা বলছেন, দৌলতদিয়া প্রান্তের সড়কে তারা দীর্ঘ সময় ফেরির জন্য অপেক্ষায় আটকে আছেন এবং গরমে পরিবার পরিজন নিয়ে ভোগান্তিতে পড়েছেন। কখন ফেরিতে উঠতে পারবেন তা জানেন না।

চালকরা বলেন, এবার ঈদের আগে দৌলতদিয়া দিয়ে ভালোভাবে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দিতে পারলেও ঈদের পরে ঢাকাসহ বিভিন্ন জেলায় যেতে দৌলতদিয়া প্রান্তের সড়কে আজ ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে বসে থাকতে হচ্ছে। এ সময় গরমে যাত্রীদের পাশাপশি তারাও দুর্ভোগ পোহাচ্ছেন।

দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বর্তমানে দৌলতদয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় ২০টি ফেরি ও ৩৪টি লঞ্চ চলাচল করছে এবং ছয়টি ফেরি ঘাটের সবকয়টি ঘাটই সচল রয়েছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাট সুপারভাইজার মো. নুরুল আনোয়ার মিলন বলেন, আজ ঢাকামুখী যাত্রীদের চাপ অনেক বেশি। অতিরিক্ত চাপ থাকলেও দুর্ঘটনা এড়াতে অতিরিক্ত কোনো যাত্রী লঞ্চে বহন করা হচ্ছে না। তবে পর্যাপ্ত পরিমাণ লঞ্চ থাকায় যাত্রী পারাপারে কোনো সমস্যা হচ্ছে না। ঘাট এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও যানজট নিরসনে পর্যাপ্ত পরিমাণে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড