• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুমূর্ষু রোগীর পরিবারের কাছে চিকিৎসকের ঘুষ দাবি

  কলারোয়া, সাতক্ষীরা প্রতিনিধি

০৮ জুন ২০১৯, ১২:৫০
ফরহাদ হোসেন
উপসহকারী প্যারা মেডিকেল অফিসার (ডিএমএ) ফরহাদ হোসেন। (ছবি : সংগৃহীত)

সাতক্ষীরার কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিষ খাওয়া মুমূর্ষু রোগীকে ওয়াশ করার জন্য পরিবারের নিকট ২৫০০ টাকা ঘুষ দাবি করেন জরুরি বিভাগে কর্মরত উপসহকারী প্যারা মেডিকেল অফিসার (ডিএমএ) ফরহাদ হোসেন।

শুক্রবার (৭ জুন) দুপুরে হাসপাতালের জরুরি বিভাগে ঘটনাটি ঘটে। রোগী উপজেলার সোনাবাড়ীয়া গ্রামের মৃত মোসলেম আলীর ছেলে মোহাম্মদ রাজু (২০)।

রোগীর কাকাতো ভাই সালাম ও মামা বাবলুর রহমান দৈনিক অধিকারকে বলেন, পারিবারিক কলহের জের ধরে শুক্রবার সকাল বাড়িতে থাকা বিষ পান করে আত্মহত্যার করার চেষ্টা করেন। বিষয়টি জানা মাত্রই পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্মরত প্যারা মেডিকেল অফিসার (ডিএমএ) ফরহাদ হোসেন বিষ খাওয়া রোগীর কাকাতো ভাই সালামের কাছে ওয়াশ করার জন্য ২৫০০ টাকা ঘুষ দাবি করেন। দাবিকৃত টাকা না পাওয়া পর্যন্ত দেড় ঘণ্টা রোগীর লোকজনকে অপেক্ষা করিয়ে কোনো চিকিৎসা না দিয়ে জরুরি বিভাগে বিভিন্ন রোগী দেখতে ব্যস্ত থাকেন। অবশেষে এক হাজার টাকা ফরহাদের হাতে দিয়ে রোগীর লোকজনের অনুরোধে বিষ খাওয়া রোগীর চিকিৎসা করা হয় দেড় ঘণ্টা পর।

বিষয়টি জানতে পেরে উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা হাসপাতালে এসে জরুরি বিভাগে কর্মরত অভিযুক্ত প্যারা মেডিকেল অফিসার ফরহাদ হোসেন ও রোগীর মামা বাবলুর রহমানের কাছে বিষয়টি শুনে দুঃখ প্রকাশ করে বলেন, সরকারি হাসপাতালে রোগীর লোকজনের কাছে কেন অর্থের লেনদেন করা হবে জানতে চান।

মেডিকেল অফিসার ( ফরহাদ হোসেন) ঘুষ নেওয়া বা চাওয়ার বিষয়টি ভাইস চেয়ারম্যান ও উত্তেজিত জনতার সামনে ভুল স্বীকার করে বলেন, "এমন ভুল আর কখনো হবে না"।

ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা জরুরি বিভাগে উপস্থিত থেকে হাসপাতালের (আরএমও) শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে কড়া সতর্ক করেন।

এ সময় (আরএমও) শফিকুল ইসলাম তিনি হাসপাতালে উপস্থিত হয়ে অভিযুক্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইতোঃপূর্বে কখনো এমন ঘটনা ঘটেনি তবে অভিযুক্ত উপসহকারী প্যারা মেডিকেল অফিসার (ডিএমএ) ফরহাদ হোসেনের বিরুদ্ধে সত্যতা যাচাই করে ও রোগীর লোকজনের কাছে ঘটনাটি শুনে প্রমানিত হওয়ায় মেডিকের অফিসার ফরহাদ হোসেনের বিরুদ্ধে শনিবার (৮ জুন) বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড