• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদে শেরপুরের পর্যটন কেন্দ্রগুলোতে ভিড়

  শেরপুর প্রতিনিধি

০৭ জুন ২০১৯, ২১:৫৭
দর্শনার্থীদের ভিড়
গজনী অবকাশ কেন্দ্রে দর্শনার্থীদের ভিড় (ছবি : দৈনিক অধিকার)

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার পর্যটন কেন্দ্র ‘গজনী অবকাশ’ এ ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। এ পর্যটন কেন্দ্রের নৈসর্গের প্রাকৃতিক দৃশ্য দেখতে ছুটে এসেছেন বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ।

শুক্রবার (৭ জুন) সকাল থেকেই ছোট-বড় সকলের উপস্থিতিতে ঈদের আনন্দ যেন পূর্ণতা পেয়েছে এ পর্যটন কেন্দ্রে। শুধু গজনী অবকাশ নয় জেলার মধুটিলা ইকোপার্ক, অর্কিট, রাজার পাহাড়, ডিসি লেকসহ শেরপুরের ছোট বড় সব পর্যটন ও অবসর কেন্দ্রগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এই পর্যটন কেন্দ্রের প্রাকৃতিক সৌন্দর্য খুব সহজেই আকৃষ্ট করে আগত পর্যটকদের। প্রকৃতি এখানে প্রতিনিয়ত হাতছানি দিয়ে ডাকে। পাহাড় টিলা আর সমতল ভূমিতে সবুজের সমারোহ। শাল, গজারি, সেগুন, ছোট-বড় মাঝারি টিলা, লতাপাতার বিন্যাস প্রকৃতি প্রেমীদের নিশ্চিত দোলা দিয়ে যায়। অপরূপ রূপের চাদর মোড়ানো পাহাড় আর সেই পাহাড়ের পাশ ঘেঁষেই রয়েছে ভারতের মেঘালয় রাজ্য।

অন্যদিকে জেলা প্রশাসনের উদ্যোগে নতুন করে পাহাড়ের বুক জুড়ে তৈরি হচ্ছে সুদীর্ঘ ওয়াকয়ে। পায়ে হেঁটে পাহাড়ের স্পর্শ নিয়ে লেকের পাড় ধরে হেঁটে যাওয়া যাবে এক পাহাড় থেকে অন্য পাহাড়ে। পড়ন্ত বিকেলে ছোট ছোট নৌকায় করে ঘুরার জন্য রয়েছে লেক।

লেকের বুকে নৌকায় চড়ে পাহাড়ের পাদদেশে কফি আড্ডা আর গান এখানে আগত দর্শনার্থীদের জন্য অন্যরকম অভিজ্ঞতা তৈরি করবে। গারো মা ভিলেজেও ছোঁয়া লেগেছে নতুনত্বের। মাশরুম ছাতার নীচে বসে বা পাখি বেঞ্চে বসে পাহাড়ের ঢালে আদিবাসীদের জীবনযাত্রা, দিগন্ত জোড়া ধান ক্ষেত আর পাহাড়ি জনপদের ভিন্ন জীবনমান উপভোগ করা যাবে খুব সহজেই। আগত শিশু দর্শনার্থীদের জন্য চুকুলুপি চিলড্রেনস পার্কের পাশাপাশি এবার নতুন যুক্ত হচ্ছে শিশু কর্নার।

দর্শনার্থী ও শিশুদের ভিড় (ছবি : দৈনিক অধিকার)

চুকুলুপি চিলড্রেনস পার্ক সকালে থেকেই মুখরিত ছিলও। শিশুদের ভিড় বেড়ে যাওয়ায় পার্কের ফটকে লম্বা লাইন দেখা যায়। বিভিন্ন রাইডে চড়ে ও খোলামেলা পরিবেশ পেয়ে আনন্দে মেতে ওঠে শিশুরা। শিশুদের সঙ্গে অনেক অভিভাবককেও আনন্দে মেতে উঠতে দেখা যায়।

সাত বছরের মেয়েকে নিয়ে শিশু পার্কে এসেছেন জাকির হোসেন। তিনি বলেন, ‘ঈদ তো শিশুদের। তাই মেয়েকে নিয়ে এলাম। অনেক ভিড়। একেকটা রাইডে উঠতে প্রচুর সময় চলে যাচ্ছে। তারপরও মেয়েটা আনন্দ পাচ্ছে। তাতেই আমি খুশি।’

ইসলামপুর থেকে আগত দর্শনার্থী দম্পতি মোর্শেদ ও ফারজানা জানান, তারা ঢাকায় থাকেন। তাই ঈদের ছুটিতে শহরের কোলাহল ছেড়ে গজনী অবকাশে ঘুরতে এসেছেন তারা। আগের চেয়ে পর্যটন কেন্দ্রে তৈরি কৃত্রিম দৃশ্যগুলো তাদের মনে অনেক আনন্দ দিয়েছে। এসব কৃত্রিম দৃশ্য তৈরির জন্য জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

পর্যটন কেন্দ্রের সাইট ভিউ টাওয়ারের ইজারাদার নাজমুল হক জানান, ‘বৃহস্পতিবার প্রচুর দর্শনার্থীর আগমন ছিল। আজকেও দর্শনার্থীদের ভিড় আছে।’

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ‘ঈদ উপলক্ষে গজনী অবকাশে দর্শনার্থী বেড়েছে। আগত দর্শনার্থীরা যাতে নির্বিঘ্নে ঘোরাফেরা করতে পারে তার জন্য পোশাক ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে।’

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড