• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

নবাবগঞ্জে ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যু

  নবাবগঞ্জ (দোহার) প্রতিনিধি

০৭ জুন ২০১৯, ২১:০২
নুরজাহান আক্তার
নিহত নুরজাহান আক্তার। (ছবি : সংগৃহীত)

ঢাকার নবাবগঞ্জে প্যারাগন হাসপাতাল অ্যান্ড ট্রমা সেন্টার নামে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় নুরজাহান আক্তার (৩৪) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত সোমবার স্বামী কর্তৃক ছুরিকাঘাতে আহত নুরজাহান আক্তারকে নবাবগঞ্জের প্যারাগন হাসপাতাল অ্যান্ড ট্রমা সেন্টার নামে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে আসে তার স্বজনরা। মৃতের বোন সুমী আক্তারের দাবি করেন চিকিৎসকের ভুল চিকিৎসাই তার বোনের মৃত্যু হয়েছে।

মৃতের স্বজনরা জানায়, গত সোমবার উপজেলার কলাকোপা ইউনিয়নে বিবির চর এলাকায় স্বামী আরফান আলীর নিজ বাড়িতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্ত্রী নুরজাহানের পেটে ছুরিকাঘাত করে তার স্বামী আরফান। নুরজাহানের বাবার বাড়ির লোকজন সংবাদ পেয়ে তাকে শ্বশুর বাড়ি থেকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

কিন্তু পরে তাকে উপজেলার বাগমারায় অবস্থিত প্যারাগন হাসপাতাল অ্যান্ড ট্রমা সেন্টারের ম্যানেজার নাঈমের সাথে ১৮ হাজার টাকা চুক্তিতে চিকিৎসার জন্য ভর্তি করা হয় নুরজাহানকে। ওই হাসপাতালের চিকিৎসক ডা. কামরুজ্জামান কাঞ্চন নুরজাহানের অপারেশন করেন।

সরেজমিনে জানা যায়, কামরুজ্জামান কাঞ্চন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার। তার সার্জারি করার অনুমোদন না থাকলেও তিনি প্রতিনিয়ত প্যারাগন হাসপাতালে সার্জারি করে থাকেন।

নুরজাহানের অবস্থার অবনতি হলে বুধবার হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ঢাকা নিয়ে যাওয়ার পরামর্শ দেন। স্বজনরা মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকায় নিয়ে গেলে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা বলেন, রোগীর সঠিকভাবে অপারেশন করা হয়নি। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে নুরজাহানের মৃত্যু হয়।

মৃতের বোন সুমী আক্তার বলেন, প্যারাগন হাসপাতালে আমার বোনের সঠিকভাবে চিকিৎসা না হওয়ায় কারনে তার নাড়ি পচে গিয়েছিল, তাই তার মৃত্যু হয়েছে। থানায় মামলা করেছি। হাসপাতালের বিষয়টি প্রশাসন দেখবে আমরা নিরীহ মানুষ কী করব।

প্যারাগন হাসপাতাল অ্যান্ড ট্রমা সেন্টারের উপমহাব্যবস্থাপক সাখায়াত হোসেন বাপ্পি বলেন, নুরজাহানের অপারেশন আমাদের হাসপাতালে হয়েছে। রোগী পরে বাড়িতে চলে যায়। আমি আর কিছু জানি না।

নবাবগঞ্জ থানার উপপরিদর্শক মুন্সী আশিকুর রহমান নুরজাহানের মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড