• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জরায়ু কেটে ফেলায় প্রসূতির মৃত্যু

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০৭ জুন ২০১৯, ১৩:০৬
বিচিত্রা কর
অপচিকিৎসার শিকার হয়ে বিচিত্রা কর (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে একটি প্রাইভেট হাসপাতালে অপচিকিৎসার শিকার হয়ে বিচিত্রা কর (২০) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) রাতে জেলা শহরের উপশম হসপিটালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ স্বজনরা হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ করেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ওই হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিনকে আটক করে।

নিহত প্রসূতি বিচিত্রা কর পৌরসভার শাখারী পাড়া এলাকার বাবলু করের স্ত্রী। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, সকালে প্রসব জনিত কারণে বিচিত্রা করকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালটির গাইনি বিশেষজ্ঞ ডা. বসাক কুমারের নির্দেশে তাকে উপশম প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। বিকালে ওই চিকিৎসক বিচিত্রা করকে সিজারের মাধ্যমে মেয়ে সন্তান প্রসব করান। সন্ধ্যায় প্রসূতির পেটে ব্যাথা অনুভব হলে আবারও তাকে রাত ৯টার দিকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। অপারেশনে কেটে ফেলা হয় তার জরায়ু। পরে অতিরিক্ত রক্তক্ষরণে রোগীর মৃত্যু হয়। সিজারের রোগীর জরায়ু কেটে ফেলার ঘটনাকে স্বজনরা ভুল চিকিৎসা দাবি করে রোগীর মৃত্যুর প্রতিবাদ জানান। এ সময় খবর পেয়ে স্বজনরা হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ করেন। অভিযুক্ত চিকিৎসক আত্মগোপন করেন এবং কর্তৃপক্ষ হাসপাতালের মূল ফটকে তালা লাগিয়ে সাংবাদিকদের সংবাদ সংগ্রহে বাধা দেন।

হাসপাতালের চেয়ারম্যান মো. কাউছার রোগীর মৃত্যুকে স্বাভাবিক ঘটনা হিসেবে আখ্যা দিলেও ক্যামেরার সামনে বক্তব্য দিতে রাজি হননি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন জানান, ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় হাসপাতালের এমডিকে আটক করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

গত ২৮ মে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে রয়েল হসপিটাল নামে একটি প্রাইভেট হাসপাতালে ভুল অপারেশনে এক প্রসূতীর মৃত্যু হয়েছিল।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড