• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিবন্ধী তরুণকে বেঁধে মধ্যযুগীয় নির্যাতন

  সারাদেশ ডেস্ক

০৭ জুন ২০১৯, ০৬:২২
প্রতিবন্ধী মোশারফ
প্রতিবন্ধী মোশারফকে নির্যাতন করা হচ্ছে ( ছবি : সংগৃহীত )

‘চোর’ আখ্যা দিয়ে মোশারফ (১৯) নামে এক মানসিক প্রতিবন্ধী তরুণকে বেঁধে নির্যাতন করা হয়েছে। বৃহস্পতিবার (৬ জুন) সকালে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার দড়িজাহাঙ্গীরপুর গ্রামে এই ঘটনা ঘটে। নির্যাতনের দৃশ্য ধারণ করা একটি ভিডিও ফেসবুকে পোস্ট করা হলে তা ভাইরাল হয়ে যায়।

নির্যাতনের শিকার মোশারফ উপজেলার রাম শামুকজানি গ্রামের কেন্তু মিয়ার ছেলে।

ভাইরাল ভিডিওর সূত্র ধরেই ঘটনার সঙ্গে জড়িত নির্যাতনকারী সাজ্জাদ হাসান হিটলারকে (৩০) আটক করেছে তাড়াইল থানা পুলিশ। আটককৃত সাজ্জাদ হাসান হিটলার উপজেলার দড়িজাহাঙ্গীরপুর গ্রামের মৃত নূর হোসেনের ছেলে।

ভিডিওটিতে দেখা যায়, মোশারফ নামের ওই মানসিক প্রতিবন্ধীকে রশি দিয়ে দুই পা বেঁধে এক ব্যক্তি ধরে রেখেছেন। আর অভিযুক্ত সাজ্জাদ হাসান হিটলার প্রতিবন্ধী মোশারফকে লাঠি দিয়ে বেধড়ক পেটাচ্ছে। বেধড়ক মারধরের সময় মোশারফ চিৎকার করে বাবা-মাকে ডাকছিলো। এ সময় আশপাশের লোকজন মারধরের দৃশ্যটি দাঁড়িয়ে দেখছিলো।

স্থানীয়রা জানায়, পাশের গ্রাম দড়িজাহাঙ্গীরপুরের অবসরপ্রাপ্ত কাস্টম কর্মকর্তা মোখলেসুর রহমান খান শাহানের বাড়ির ছাদের ওপর ওঠে মোশারফ নারকেল গাছে ওঠার চেষ্টা করছিল। এতে বাড়ির বাউন্ডারি কিছুটা ক্ষতি হয়। এ সময় বাড়ির লোকজন তাকে আটক করে। এরপর বাড়ির মালিক মোখলেসুর রহমান খান শাহানের নির্দেশে বাড়ির পাশের গুলবাগ জামে মসজিদের সামনে খোলা মাঠে ‘চোর’ আখ্যা দিয়ে মোশারফকে বেঁধে মারধর করে। পরে সেখানে উপস্থিত একজন ভিডিও ধারণ করে ফেসবুকে ছেড়ে দেন।

তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজিবুর রহমান জানান, দুপুরে বিষয়টি তার নজরে আসার পরপরই অভিযুক্ত সাজ্জাদ হাসান হিটলারকে আটক করা হয়। এ ঘটনায় নির্যাতনের শিকার মোশারফের বড় ভাই সাদ্দাম হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড