• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমালোচনার পর ডিসি ছাড়লেন রাজকীয় পালঙ্ক!

  মাগুরা প্রতিনিধি

০৩ জুন ২০১৯, ২৩:৩৩
সীতারামের পালঙ্ক
রাজা সীতারামের পালঙ্ক (ছবি : ইন্টারনেট

সমালোচনার পর রাজা সীতারামের ব্যবহার করা পালঙ্কটি প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কাছে হস্তান্তর করেছেন মাগুরা জেলা প্রশাসক (ডিসি) আলী আকবর।

সোমবার (৩ জুন) সেই পালঙ্ক দাপ্তরিকভাবে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কাছে হস্তান্তর হয়। প্রত্নতত্ত্ব অধিদপ্তরের খুলনার আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতার প্রতিনিধিরা এটির দায়িত্ব বোঝে নিয়েছেন।

আফরোজা খান মিতা বলেন, পালঙ্কটির ব্যাপারে সংবাদ পরিবেশন হলে ডিসি প্রত্নতত্ত্ব অধিদপ্তরে একটি আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে পালঙ্কটি প্রত্নতত্ত্ব অধিদপ্তরের দায়িত্বে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে ডিসি আলী আকবর বলেন, প্রত্নতত্ত্ব অধিদপ্তরে পালঙ্কটি হস্তান্তর করেছি। রাজা সীতারাম এটি ব্যবহার করতেন কি না সে ব্যাপারে আমার জানা নেই। প্রত্নতত্ত্ব অধিদপ্তরকে এ ব্যাপারে পরীক্ষা করার জন্য পালঙ্কটি দেওয়া।

এর আগে ৩১ মে সংবাদমাধ্যমে সীতারামের পালঙ্ক নিয়ে খবর প্রকাশ হয়। ঐতিহাসিক নিদর্শন হিসেবে পালঙ্কটি সংরক্ষণ না করে ব্যবহার করায় ডিসি আলী আকবরকে নিয়ে তুমুল সমালোচনা হয়। এরপর প্রত্নতত্ত্ব অধিদপ্তরে একটি চিঠি পাঠান আলী আকবর। ওই চিঠিতে পেয়ে পালঙ্কটি প্রত্নতত্ত্ব অধিদপ্তর তাদের দায়িত্বে নিয়েছে।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড