• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাল্যবিয়ের অভিযোগে কাজী ও বরসহ ৪ জনের কারাদণ্ড

  মানিকগঞ্জ প্রতিনিধি

০৩ জুন ২০১৯, ২০:২৮
মানিকগঞ্জ
ছবি : দৈনিক অধিকার

মানিকগঞ্জে বাল্যবিয়ে পড়ানোর অভিযোগে বর ও কাজীসহ ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৩ জুন) বিকালে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট দেদারুল ইসলাম তাদের এই দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বর সেলিম হোসেন ও তার বাবা হোসেন আলী, কনের বাবা আতোয়ার রহমান এবং কাজী মো. সাইফুল্লাহ। এদের মধ্যে বরকে এক মাস, তার বাবা হোসেন আলী ও কনের বাবা আতোয়ার হোসেনকে ছয় মাস এবং কাজী সাইফুল্লাহকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া কনেকে তার দাদির হেফাজতে দেওয়া হয়।

পুলিশ এবং ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলার দৌলতপুর উপজেলায় কন্যা শিশুর (১২) সঙ্গে উপজেলার ঘড়িয়ালা গ্রামের সেলিম হোসেনের বিয়ের আয়োজন করা হয়। বর ও কনের এই বিয়ের আয়োজন করে।

মানিকগঞ্জ শহরে এক আইনজীবীর মাধ্যমে ওই শিশুর বয়স বাড়িয়ে কাজী সাইফুল্লাহ বাল্যবিবাহ পড়ান। এ সময় খবর পেয়ে পুলিশ কাজী, বর, কনেসহ উভয়ের অভিভাবকদের আটক করে। পরে বিকালে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করে দণ্ড দেওয়া হয়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, কারাদণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড