• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০০ টাকায় মিলবে পুলিশে চাকরি

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

০৩ জুন ২০১৯, ১৭:২৫
পুলিশ সুপার
বক্তব্য রাখছেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান (ছবি : দৈনিক অধিকার)

মাত্র ১০০ টাকা খরচে ১৮ জনকে পুলিশের চাকরি দেওয়ার ঘোষণা দিয়েছেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান। তিনি জানিয়েছেন, সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে তাদের চাকরি হবে। আমি দেখিয়ে দিতে চাই যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশ বিভাগে চাকরি হয়। তিনি গত বৃহস্পতিবার দুপরে তার সন্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এ কথা বলেন।

পুলিশ সুপার মাহবুবুর রহমান সাংবাদিকদের জানান, আগামী ২২ জুন চুয়াডাঙ্গাতে ১৮ জন কনস্টেবল পদে রিক্রুটিং হবে। এর মধ্যে পুরুষ ১৫ জন ও নারী তিনজন। যারা চাকরি প্রত্যাশী তারা তিন টাকা মূল্যের একটি ফরম ও ১০০ টাকার ব্যাংক ড্রাফট করে আবেদনের মাধ্যমে মিলবে পুলিশের চাকরি।

পুলিশে নিয়োগে ঘুষ-দুর্নীতির কথা স্বীকার করে তিনি বলেন, যারা পুলিশে চাকরি নিতে আসেন তারা প্রান্তিক ও গরিব। তাদের পারিবারিক অবস্থা অত্যন্ত দুর্বল। গতবার পুলিশে নিয়োগপ্রাপ্ত দুইজনের বাড়িতে আমি নিজে গিয়ে জেনেছি হালের বলদ ও জমি বেচেও তাদের চাকরি হয়নি। পরে তারা লোন করে উৎকোচের টাকা দিয়ে পুলিশে চাকরি নিয়েছেন।

পুলিশ সুপার মাহবুবুর রহমান আরও বলেন, ‘আমি পুলিশ সুপার হিসেবে প্রয়োজনে রাজনৈতিক ব্যক্তিদের কাছে গিয়ে বলব, আমরা আপনাদের সহযোগিতা নিয়ে শতভাগ নিরপেক্ষ একটা নিয়োগ দিতে চাই চুয়াডাঙ্গায়। আমাদের ছেলে-মেয়েরা যাতে বলে অন্তত একবার হলেও চুয়াডাঙ্গা পুলিশে নিরপেক্ষ নিয়োগ হয়েছে।’

মিট দ্যা প্রেসে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা নানা নিরাপত্তামূলক কার্যক্রমের চিত্রও তুলে ধরা হয়। জানানো হয় দায়িত্ব পালনে কোন পুলিশ সদস্যদের অবহেলা বরদাস্ত করা হবে না। কোন পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈদে প্রতিটি এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে জানানো হয় জেলা পুলিশের বেশ কয়েকটি কুইক রেসকিউ টিম মাঠে থাকবে।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার, মো. কলিমুল্লাহ, আবুল বাশার, আবু রাসেলসহ চারটি থানার ইনচার্জসহ বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা।

সাংবাদিকদের পক্ষ থেকে নানান দিক তুলে ধরে বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক আজাদ মালিতা, তছিরুল আলম ডিউক, শরীফ উদ্দীন হাসু, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি মানিক আকবর, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আলামিন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম ও সাংবাদিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড