• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদ বাজার : পঞ্চগড়ে শেষ মুহূর্তে দাম বেড়েছে দ্বিগুণ

  পঞ্চগড় প্রতিনিধি

০২ জুন ২০১৯, ১৭:০৮
ইদুল ফিতর
ঈদের পোশাক কিনতে ব্যস্ত ক্রেতারা (ছবি : দৈনিক অধিকার)

আসছে খুশির ঈদ। পবিত্র রমজানের শেষ মুহূর্তে পঞ্চগড়ে কাপড়ের দাম বেড়েছে দ্বিগুণ। রমজান মাসের প্রথম রোজা থেকে দোকানগুলোতে তেমন ভিড় না থাকলেও শেষ সময়ে লক্ষ্য করা যাচ্ছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। জেলার তেঁতুলিয়া, আটোয়ারী, বোদা ও দেবীগঞ্জ উপজেলায় মানুষ ঈদের শেষ মুহূর্তে কেনাকাটা করতে ছুটছে পঞ্চগড় ও ঠাকুরগাঁও কেউবা ভারতের শিলিগুঁড়িতে।

মার্কেটের দোকানগুলোতে শিশু-কিশোরসহ সব বয়সী মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। তবে রমজানের শেষ মুহূর্তে দ্বিগুণ হারে বেড়েছে কাপড়ের দাম। এতে করে দাম ক্রেতাদের নাগালের বাইরে হওয়ায় অসন্তোষ জানিয়েছেন তারা।

রবিবার (২ জুন) সরেজমিন ঘুরে দেখা যায়, পঞ্চগড় শহরের সেন্ট্রাল প্লাজা, এইচ কে প্লাজা, আফসার প্লাজা, আলো-ছায়া সুপার মার্কেটসহ জেলার বিভিন্ন মার্কেটে ঈদুল ফিতরকে ঘিরে শেষ সময়েও পুরোদমে বাহারি রঙের কাপড়ে সাজানো হয়েছে দোকানগুলোতে। এছাড়াও কসমেটিকসহ দেশি-বিদেশি সব ধরনের জিনিসপত্রও পাওয়া যাচ্ছে।

পঞ্চগড় সেন্ট্রাল প্লাজায় ক্রেতা আমিনা খাতুন বলেন, আমার ছেলের জন্য পাঞ্জাবি কিনতে আসছি। কিন্তু কাপড় পছন্দ হলেও বিক্রেতারা তার দাম চাচ্ছেন অনেক বেশি। বাজার ঘুরে দেখলাম ৬শ টাকার পাঞ্জাবি দাম চাচ্ছেন ১ হাজার ২শ টাকা। ছেলের পছন্দ হওয়ায় ১ হাজার ২শর নিচে দিচ্ছেন না।

এইচ কে প্লাজায় ক্রেতা হুমায়ুন কবির বলেন, রোজার প্রথম দিকে পোশাকের দাম কিছুটা কম থাকলেও শেষের দিকে অনেক বেড়েছে। মেয়েদের পাশাপাশি ছেলেদের কাপড়ের দামও বেশি নিচ্ছে বিক্রেতারা। এতে করে কাপড় কিনতে হিমশিম খেতে হচ্ছে।

তবে বিক্রেতারা অতিরিক্ত দাম নেওয়ার কথা অস্বীকার করে বলেন, ঈদ উপলক্ষে জিনিসপত্রের দাম একটু বেশি হওয়ায় ক্রেতাদের সাধ্যের মধ্যে কাপড়ের দাম নেওয়া হচ্ছে।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা শবনম দৈনিক অধিকারকে বলেন, এ বিষয়ে সাধারণ জনগণের দিক খেয়াল রেখে জিনিসপত্র কেনাকাটা করতে বলা হয়েছে এবং ঈদকে ঘিরে আমরা প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা করছি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড