• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদযাত্রায় ফের সড়কে ঝরল ৯ প্রাণ

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০২ জুন ২০১৯, ১৩:১৯
সড়ক দুর্ঘটনা
নিহত ৮ জন

ঈদযাত্রার সকালে ফের সড়কে ঝরল ৯ প্রাণ। সিরাজগঞ্জের পাবনা-বগুড়া মহাসড়কের উল্লাপাড়ার বোয়ালিয়ায় বাস-লেগুনা সংঘর্ষে ঘটনাস্থলে ৮ জন এবং হাসপাতালে নেওয়ার পথে ১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- উল্লাপাড়া উপজেলার কয়ড়া কৃষ্টপুর গ্রামের রেজাউল করিম পন্ডিতের ছেলে মাওলানা নুরুল ইসলাম (৪৫), একই গ্রামের মৃত জয়নালের ছেলে জুলমত আলী (৪৫), কয়ড়া গ্রামের ছোরহাব আলীর ছেলে ফজলুর প্রামানিক (৩৫) , চাড়াবাড়িয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে আব্দুল বারিক (৪৫) ,পাগলা উত্তরপাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে লেগুনা চালক রেজাউল করিম (৩২), বজড়াপুর গ্রামের আবু হানিফের ছেলে আবু সিদ্দিক (৩৮), এই গ্রামের মৃত আবু হানিফের ছেলে শেখ সাদি (৫৫), বড়হর গ্রামের ইনসাব আলীর ছেলে আক্তার হোসেন (৪২) ও সলঙ্গার ফেউকান্দি গ্রামের গফুর ফকিরের ছেলে আব্দুল মান্নান (৫০)।

সিরাজগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. স্নিগ্ধ আকতার (পিপিএম) জানান, ঢাকা থেকে পাবনাগামী পাবনা এক্সপ্রেসের একটি এসি বাস ঘটনাস্থলে পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লেগুনায় থাকা ৮ জনের মৃত্যু হয় এবং হাসপাতালে নেয়ার আরো একজন মারা যায়। তিনি আরো জানান, বৃষ্টির মধ্যে রাস্তা ফাঁকা থাকায় বাস ও লেগুনা দুটোই দ্রুতগামী ছিল। যে কারণে দুর্ঘটনা ও হতাহতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। মুলত চালকদের গাফিলতি ও বেপোরো গতিই দুর্ঘটনার জন্য দায়ী।

উদ্ধার কাজে ফায়ার ফার্ভিস (ছবি- দৈনিক অধিকার)

অন্যদিকে, প্রত্যক্ষদর্শী বোয়ালিয়া এলাকার মাহবুবুর রহমান জানান, পাবনাগামী বাসটি দ্রæতগতিতে যাচ্ছিল। আর বিপরীত দিক থেকে আসা দ্রæত গতির লেগুনাটি সামনে বাস না দেখেই আরেকটি নসিমনকে ওভারটেক করায় মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনাটির সম্মুখভাগ সম্পন্ন দুমড়ে-মুচড়ে গেছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানী জানান, সংবাদ পেয়ে বৃষ্টি উপেক্ষা করে উল্লাপাড়া, সলঙ্গা ও হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশ এবং সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিস সদস্যরা যৌথভাবে হতাহতদের উদ্ধার করা হয়। দূর্ঘটনার পর মহাসড়কে যানজটের সৃষ্টি হলেও দ্রুত উদ্ধার অভিযানের কারনে অল্প সময়ের মধ্যেই পরিস্থিত স্বাভাবিক হয়। বিকেলে নিহতের লাশ পরিবারের লোকের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনাকবলিত বাস ও লেগুনাও জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে।

সিরাজগঞ্জ বঙ্গমাতা সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ফরিদুল ইসলাম জানান, আহত অবস্থায় ৮জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুজ্জামান জানান, তাৎক্ষনিক নিহত ৬জনের পরিবারকে জেলা প্রশাসরে পক্ষ থেকে ২০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। বাকি নিহত ৩ জনের পরিবারকে আগামী কাল (সোমবার) মধ্যে অনুদান দেওয়া হবে।

ওডি/এএন /এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড