• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রামুতে রোহিঙ্গাদের ছুরিকাঘাতে স্থানীয় ব্যক্তি নিহত

  কক্সবাজার প্রতিনিধি

০২ জুন ২০১৯, ০৮:২৭
ম্যাপ

কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে রোহিঙ্গাদের ছুরিকাঘাতে মো. আবু তালেব (৫৬) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আবু তালেবের মেয়ের জামাই জয়নাল আবেদীন (৩০)। শনিবার (১ জুন) সন্ধ্যায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পুকুরে গোসল করা নিয়ে কথা কাটাকাটিকে কেন্দ্র করে একই এলাকায় আশ্রিত রোহিঙ্গা পরিবার গুরা মিয়ার ছেলে জমির উদ্দিন (৩৫), মনির উদ্দিন (৩০), হুমায়রা বেগম, আনোয়ারা বেগম, ফাতেমা বেগম ও খালেচা বেগমসহ মিলে ধারালো ছুরি দিয়ে আবু তালেবের পেটে ও বুকে উপর্যপুরি আঘাত করে পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে দ্রুত উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আবুর শ্যালক আবদুল খালেক অভিযোগ করেন, তার বোন জামাইকে রোহিঙ্গারা হত্যা করে স্থানীয় ৫নং ওয়ার্ড়ের মেম্বার নুরুল আবছারের বাড়িতে আশ্রয় নেন। আর আবছার মেম্বার হাসপাতালে এসে আবু মারা গেছে দেখে ওই ঘাতকদের ফোন করেন এবং তার বাড়িতে পালিয়ে যেতে বলে হাসপাতাল ত্যাগ করেন। এর আগে তারা লোকজন নিয়ে ঘাতকদের ধরতে আবছার মেম্বারের বাড়িতে গেলে, মেম্বার উল্টো নিহতের স্বজনকে হুমকি-ধামকি দিয়ে তাড়িয়ে দেন।

ঘটনার খবর পেয়ে গর্জনিয়া ফাঁড়ির পরিদর্শক মো. আবছারের নেতৃত্বে উপপরিদর্শক (এসআই) আনোয়ারসহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে পুলিশ নাইক্ষ্যংছড়ি হাসপাতাল থেকে লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

গর্জনিয়া পুলিশের আইসি পরিদর্শক মো. আবছার জানান, এই ব্যাপারে তদন্ত চলছে। ঘাতকদের ধরতে অভিযান পরিচালনা করা হবে জানান তিনি। অন্যদিকে শবে কদরের রাতে এমন ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সচেতন মহল এই ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্থি দাবি করেন।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড