• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদ যাত্রা : দুর্ভোগের কারণ হতে পারে ১ কিমি মহাসড়ক

  ঘাটাইল প্রতিনিধি, টাঙ্গাইল

৩০ মে ২০১৯, ১৯:৩৫
টাঙ্গাইল-ময়মনসিংহ-জামালপুর মহাসড়কের ঘাটাইল এক কিলোমিটার অংশ

আসন্ন ঈদে ঘরমুখো মানুষ ও চালকদের চরম ভোগান্তি ও দুর্ভোগের কারণ হতে পারে টাঙ্গাইল-ময়মনসিংহ-জামালপুর মহাসড়কের ঘাটাইল উপজেলা সদরের এক কিলোমিটার সড়ক।

টাঙ্গাইলের এলেঙ্গা থেকে জামালপুর পর্যন্ত জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পের উন্নয়ন কাজ ধীর গতিতে চলার কারণে এবং বিকল্প সড়ক যান চলাচলের উপযুক্ত না করে উন্নয়ন কাজ শুরু করায় বর্তমানে যে যানজট সৃষ্টি হচ্ছে ঈদে তা আরও তীব্র হতে পারে। এর ফলে ঈদুল ফিতরের সময় ঘরমুখো যাত্রী ও সাধারণ জনগণকে চরম ভোগান্তি পোহাতে হবে।

টাঙ্গাইল-জামালপুর-ময়মনসিংহ মহাসড়কের ঘাটাইল উপজেলা পরিষদের সামনে থেকে হাসপাতাল মোড় পর্যন্ত এক কিলোমিটার সড়কের উন্নয়নের কাজ হচ্ছে ঢালাইয়ের মাধ্যমে। গত তিন মাস যাবত শুরু হয়েছে এই মহাসড়কের উন্নয়ন কাজ। সড়কের একপাশ চলাচলের উপযুক্ত না করেই অপর পাশে ঢালাইয়ের কাজ শুর করায় এক কিলোমিটার সড়ক যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ইট দিয়ে সংস্কার করে সড়ক স্বাভাবিক রাখার চেষ্টা করা হলেও সামান্য বৃষ্টিতে সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হচ্ছে। এর ফলে প্রতিদিনই চলাচল করতে গিয়ে ট্রাক-বাসসহ ভারী যানবাহন মাঝে মধ্যেই বিকল হয়ে সড়কে যানজটের সৃষ্টি হচ্ছে।

প্রায় ২০টি সড়কের যানবাহন ঘাটাইল হয়ে চলাচল করায় কোনো একটি গাড়ি বিকল হলেই সড়কের দুই দিকে বিশাল যানজটের সৃষ্টি হয়। তাই যানজটের কারণে এক কিলোমিটার সড়ক পার হতে এক থেকে দেড় ঘণ্টা সময় লেগে যায়। ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বাড়ার সাথে সাথে ভোগান্তি আরও বাড়বে বলে জানান যাত্রীরা।

গোপালপুর থেকে আসা দ্রুতগামী পরিবহনের যাত্রী আবু কাউসার বলেন, ঘাটাইল উপজেলা সদরের হাসপাতাল মোড় থেকে উপজেলা পরিষদের সামনে পর্যন্ত এক কিলোমিটার সড়ক যেখানে পাঁচ মিনিট লাগে যানজট না থাকলেও সেই সড়ক পাড়ি দিতে আধা ঘণ্টা লাগে। আর যানজট থাকলে লেগে যায় এক থেকে দেড় ঘণ্টা। ঈদে সড়কে গাড়ির চাপ আরও বাড়বে তখন যাত্রী ও চালকদের চরম ভোগান্তি পোহাতে হবে।

ট্রাক চালক আব্দুল মালেক জানান, প্রতিনিয়ত ঝুঁকি নিয়েই ট্রাক ভর্তি পণ্য নিয়ে চলাচল করতে হচ্ছে। প্রতিদিন কোনো না কোনো গাড়ি বিকল হয়ে যানজটের সৃষ্টি হচ্ছে।

প্রান্তিক পরিবহনের চালক আবু সইদ বলেন, সড়কটুকু যান চলাচলের উপযোগী না করলে ঈদে যাত্রী চালক সবারই ভোগান্তি বাড়বে।

ঘাটাইল পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার বলেও কোনো প্রতিকার পাচ্ছি না। ঈদে যাতে যাত্রীদের ভোগান্তি না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছেন বলে জানান তিনি।

সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, যানজট নিরসনে ঠিকাদারি প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতে ভোগান্তি দূর করতে সড়কের ঢালাইয়ের পাশে পরিবহন চলাচলের উপযোগী করে প্রাথমিকভাবে ইট দিয়ে সংস্কার করে দেওয়া হচ্ছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড