• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীকে ভুল ইনজেকশন, নার্স ও চিকিৎসকের শাস্তিতে উত্তাল গোপালগঞ্জ

  আজমানুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি

২৭ মে ২০১৯, ২২:১৭
গোপালগঞ্জে মানববন্ধন
এলাকাবাসীর মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভুল ইনজেকশন পুশ করায় জীবন সংকটে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছাত্রী মরিয়ম সুলতানা মুন্নির সুষ্ঠু চিকিৎসা ও দোষীদের দ্রুত শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (২৭ মে) সকাল ১১টায় গোপালগঞ্জ সদর উপজেলা চন্দ্রদিঘলিয়া বাস স্ট্যান্ডে হাতে হাত ধরে মানববন্ধন করে তার এলাকাবাসী। এ সময় তারা অভিযুক্ত নার্স ও চিকিৎসকের শাস্তির দাবি জানান।

এ সময় তারা বলেন, ‘বঙ্গবন্ধুর বাংলায় ভুল চিকিৎসকের ঠাই নাই।’ মুন্নি আজ মৃত্যুর মুখে কেনো জবাব চাই, মানবতা মা তুমি মুক্ত করো জন্মভূমি, ডাক্তার তপন এর বিচার চাই, প্রশাসন কেন নীরব, আমরা বাঁচতে চাই, এমন সব প্ল্যাকার্ড প্রদর্শন করে প্রতিবাদ জানান এলাকাবাসী।

মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন ইউনিয়ন চেয়ারম্যান বি এম ওবায়দুর রহমান। এ সময় তিনি বলেন, ‘দোষী ডাক্তার ও নার্সকে দ্রুত আইনের আওতায় এনে কঠোর থেকে কঠোরতার শাস্তি প্রদান করতে হবে।’

মুন্নির চাচা জাকির বিশ্বাস বলেন, ‘মরিয়মকে পরিকল্পিতভাবে খুনের চেষ্টায় ডাক্তার নার্সের সহযোগিতায় ভুল ইনজেকশন পুশ করায়।’

চন্দ্রদিঘলিয়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা বেগম তার বক্তব্যে বলেন, ‘গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল এ প্রতিনিয়ত অবহেলা ও অনিয়ম ঘটে চলছে। আমাদের মেয়ে মরিয়ম সুলতানা মুন্নি তারই শিকার হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ডাক্তার ও দুই নার্সকে দ্রুত গ্রেফতার এবং গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে মরিয়মের চিকিৎসায় জেলা প্রশাসকের মনিটরিংয়ের দাবি জানান।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- চন্দ্রদিঘলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম রসূল ভূঁইয়া, সিনিয়র সহকারী শিক্ষক বাবু প্রশান্ত কুমার বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক আবুল বাশার, ডা. কুব্বাত মোল্লা, আকু মোল্লা, মুসফিক খান, জামিল ভূঁইয়া, রনি ভূঁইয়া, ফরাদুল ভূঁইয়া, হেলাল মোল্লা, সাহাদ বিশ্বাস, মঈন বিশ্বাস, পরশ বিশ্বাস প্রমুখ। দ্রুত দাবি মানা না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন এলাকাবাসী।

প্রসঙ্গত, পিত্ত থলিতে পাথরের অপারেশনের জন্য গত সোমবার মুন্নিকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে ডাক্তার তপন কুমার মণ্ডল মরিয়মের অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। এরপর মুন্নিকে অপারেশন থিয়েটারে নেওয়ার আগেই ডাক্তারের নির্দেশে ওয়ার্ডের কর্মরত নার্স শাহনাজ পারভীন ও কুহেলিকা মুন্নি অ্যান্টিবায়োটিক এর পরিবর্তে ভুল করে চেতনা নাশক ইনজেকশন পুশ করে। এরপরই মুন্নি জ্ঞান হারিয়ে ফেলে এবং ধীরে ধীরে তার মানসিক ও শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে।

এরপর হাসপাতালের চিকিৎসকরা তাকে জরুরি ভিত্তিতে খুলনা শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল এ পাঠানোর সিদ্ধান্ত নেয়। খুলনায় ভর্তি করা হলেও মুন্নীর শারীরিক অবস্থা্র কোনো উন্নতি না হওয়ায় বুধবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের উপপরিচালক ড. ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, ‘ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। আশা করি মেয়েটি দ্রুত সুস্থ হয়ে উঠবে। ইতোমধ্যে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ড. মাসুদুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। রিপোর্ট হাতে পেলে প্রকৃত ঘটনা জানা যাবে। ওই নার্স দোষী হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড