• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যবিত্তদের নাগালের বাইরে ঈদের বাজার

  ঝালকাঠি প্রতিনিধি

২৭ মে ২০১৯, ১৮:৩১
ঈদ বাজার
ঝালকাঠির ঈদ বাজার (ছবি : দৈনিক অধিকার)

আসন্ন ঈদ উপলক্ষে ঝালকাঠিতে প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে বিপনীবিতান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। তবে এ বছর দাম যেন আকাশ ছোঁয়া। মধ্যবিত্ত ও নিম্ম মধ্যবিত্তদের কাছে পছন্দের পোশাক নাগালের বাইরে চলে গেছে বলে ক্রেতাদের অভিযোগ।

এ দিকে প্রচণ্ড খরতাপ উপেক্ষা করেও জমতে শুরু করেছে ঝালকাঠির ঈদ বাজার। বিশেষ করে পোশাকের দোকানগুলোতে এখন চলছে রমরমা বেচাকেনা। কিন্তু দাম নিয়ে অসন্তোষ ক্রেতাদের। তবে গুণগত মানের কারণে দাম বেশি পড়ছে বলে বিক্রেতাদের দাবি।

এছাড়া রুচিশীল পোশাক-পরিচ্ছদ ঝালকাঠিবাসী বরাবরই ঢাকার সঙ্গে পাল্লা দিয়ে চলে। তাই ঈদ আয়োজনের কমতি নেই এ জেলায়। এ বছরও ঈদ বাজারে মেয়েদের বিশেষ আকর্ষণ গাউন। দিলওয়ালি আর বাজরাঙ্গিসহ নানা নামে পাওয়া যাচ্ছে গাউন। পাশাপাশি সিল্কের থ্রি পিসের বেশ চাহিদা রয়েছে।

মধ্য বয়সী নারীদের জন্য রয়েছে শাড়ির পসরা। তবে এ বছর দাম বেশি হওয়ায় মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের কাছে পছন্দের পোশাক নাগালের বাইরে চলে গেছে বলে ক্রেতাদের অভিযোগ। দুই হাজার থেকে সাত হাজার টাকায় মেয়েদের গাউন বিক্রি হচ্ছে। আর পছন্দের শাড়ি কিংবা থ্রি পিস ৫-৭ হাজার টাকার কমে পাওয়া যাচ্ছে না। ফলে পরিবারের চাহিদা মেটাতে বিপাকে পড়তে হচ্ছে অনেককে।

তবে বিক্রেতারা বলছেন, আকর্ষণীয় পোশাকের একটু দাম বেশি পড়াটা স্বাভাবিক। গুণগত মান বিচারে দাম হেরফের করছে। তবে নিম্ন মধ্যবিত্তদের জন্যও কম দামের পোশাক রয়েছে।

ঈদ যতই ঘনিয়ে আসবে পোশাকের বাজার গুলো দিনদিন আরও মুখরিত হয়ে উঠছে। ২৫ রোজার পর পা রাখারও জায়গা থাকবে না বলে জানান পোশাক বিক্রেতারা।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড