• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

কৃষকের জীবন নিয়ে ‘প্রদীপ নিভে যায়’ 

  তাড়াশ প্রতিনিধি, সিরাজগঞ্জ ২৭ মে ২০১৯, ১৭:০৬

কৃষক
কৃষকদের জীবন নিয়ে নির্মিত হয়েছে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রটি (ছবি- দৈনিক অধিকার)

কৃষকদের হতাশা, দুঃখ, অপূর্ণতার জীবন নিয়ে নির্মিত হয়েছে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ‘প্রদীপ নিভে যায়’। সিরাজগঞ্জের তাড়াশে ইতোমধ্যেই এ চলচ্চিত্রের শুটিং শেষ করেছে নির্মাতা প্রতিষ্ঠান ‘স্বপ্নদল মিডিয়া’। 

স্থানীয় শিল্পীদের নিয়ে উপজেলার বিনোদপুর ও খড়খড়িয়া গ্রামের স্থানীয় ভাষায় নির্মিত হয়েছে স্বল্প দৈর্ঘ্য এ চলচ্চিত্রটি। ইতোমধ্যে এর ট্রেইলর ব্যাপক সাড়া ফেলেছে দেশবাসীর কাছে। এটি রচনা করেছেন কামরুল ইসলাম মনি, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন শোভন চন্দ্র।

একজন কৃষক পরিবারের জীবিকা নিয়ে গড়ে উঠেছে কাহিনী। কৃষকের চলতি বোরো মওসুমে ধানের ফলন ভালো হয়নি। ধানের দাম কম। শ্রমিক সংকট তীব্র। শ্রমিক মিললেও উচ্চ মজুরি দিয়ে ধান কাটে কিন্তু ধান বিক্রি করতে পারে না। এক বছরের খাবার, ছেলেমেয়ের লেখাপড়া, জামা-কাপড় সবকিছুই এই ধানকে ঘিরে।

নির্মাতা শোভন চন্দ্র বলেন, স্বপ্নদল মিডিয়ার সৃষ্টি হয়েছে দেশ মানুষের কথা নাটক-চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরার জন্য। তারই ধারবাহিকতায় দেশে যখন কৃষক তার শ্রমের মূল্য পাচ্ছে না, তখনই আমরা ‘প্রদীপ নিভে যায়’ নির্মাণের সিদ্ধান্ত নিই। আমাদের এ প্রচেষ্টা তখনই স্বার্থক হবে যখন কৃষক তার ন্যায্য মূল্য পেয়ে হাসি ফুটাবে। 

রচিয়তা কামরুল ইসলাম মনি বলেন, আমি নিজেও একজন কৃষক। আমি জানি কৃষকের কষ্ট। সেই কৃষকদের  জন্যই এটি লিখেছি। 

ওডি/এসএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"তাড়াশ".*')) AND id<>65768 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড