• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্মাণের ২ মাসেই স্কুলের বাউন্ডারি দেয়ালের ধস

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

২৭ মে ২০১৯, ১০:০২
দেওয়ালের ধস
স্কুলের বাউন্ডারি দেয়ালের ধস (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা সদরে অবস্থিত বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল মেরামতের কাজ শেষ না হতেই ধসে পড়েছে।

শনিবার (২৫ মে) বিকালের দিকে ওই বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল ধসে পড়ার ঘটনা ঘটে। বাউন্ডারি দেয়ালের যে অংশটুকু ভেঙে পড়েছে তা উপজেলার ব্যস্ততম অভ্যন্তরীণ সড়ক মিয়ার বাজার থেকে হারুণ বাজার ও সরল বাজার পর্যন্ত একটি গুরুত্বপূর্ণ সড়ক সংলগ্ন একটি অংশ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়ক সংলগ্ন বাউন্ডারি দেয়ালের পাশের মাটি কেটে বিক্রি করায় বৃষ্টির কারণে দেয়ালটি ধসে পড়ে। হাজার হাজার যাত্রী ও যান চলাচলের ব্যস্ততম সড়কের পাশ ঘেষে নির্মিত বাউন্ডারি দেয়াল অচিরেই মেরামত করা না হলে সামান্য বৃষ্টিতে বিলীন হয়ে যেতে পারে সড়কে নির্দিষ্ট অংশ। এতে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা করছে সাধারণ পথচারী। বাউন্ডারি দেয়ালটি নির্মাণে রড বলতে কিছুই দেওয়া হয়নি এবং বাউন্ডারির গোড়া থেকে মাটি বিক্রি করে দেয়ায় বৃষ্টির কারণে ওই দেয়ালটি ধসে পড়ে।

বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়ুয়া জানান,‘বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের জন্য মাননীয় সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি সাড়ে ৩ কোটি টাকার বরাদ্দ দিয়েছেন। ওই কাজের অংশ হিসেবে স্কুলের বাউন্ডারি নির্মাণ করেছে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান। আমি দেওয়াল ধসে পড়ার বিষয়টি ইঞ্জিনিয়ার আরমানকে অবহিত করলে তিনি শীঘ্রই ড্রামশিট দিয়ে মেরামত করে দিবে বলে জানান এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের অর্থায়নে দেয়ালের পুনর্নির্মাণ কাজ করা হবে।’

এ বিষয়ে বাঁশখালী উপজেলার সাবস্ট্যান্ড প্রকৌশলী আরমানের কাছে জানতে চাইলে মুঠোফোনে তিনি বাউন্ডারি দেয়াল ধসে পড়ার বিষয়ে অবগত আছেন বলে জানান, ওই বিদ্যালয়ের বাউন্ডারি দেয়ালের যে ক্ষয়ক্ষতি হয়েছে তার জন্য আমি ঠিকাদারি প্রতিষ্ঠানকে যত দ্রুত সম্ভব মেরামত করার জন্য অবহিত করবো।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড