• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |  
  • বেটা ভার্সন

আওয়ামী লীগ বাজারের নেপথ্যে কী?

  মধুপুর প্রতিনিধি, টাঙ্গাইল ২৬ মে ২০১৯, ২২:১৮

বাজার
বাজারে নামকরণের সাইনবোর্ড টানিয়ে রাখা হয়েছে (ছবি- দৈনিক অধিকার)

আশপাশের কয়েক গ্রাম মিলে গঠিত ‘আবুল খালেক বাজার’। স্থাপনের অল্প কয়েকদিনের মধ্যেই বাজারটি জনপ্রিয় হয়ে ওঠে। পরে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার হস্তক্ষেপে বাজারটি হয়ে যায় ‘আওয়ামী লীগ বাজার ও বঙ্গবন্ধু বাসস্ট্যান্ড’। এরপর থেকেই ইউনিয়ন জুড়ে শুরু হয় আলোচনা-সমালোচনা ও পক্ষে বিপক্ষে অবস্থান। এক পর্যায়ে এক প্রকার হয়ে যায় বাজারটি।

ঘটনাটি টাঙ্গাইলের মধুপুর উপজেলায় আলোকদিয়া ইউনিয়নের উত্তর লাউফুলা গ্রামে। 

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার আলোকদিয়া ইউনিয়নের উত্তর লাউফুলা গ্রামের বেশিভাগ মানুষ আনারস চাষ করে। প্রতিদিন সকাল বেলায় এ গ্রামে কাঁচা বাজার বসে। গত একবছর ধরে চলে এ বাজারটি। প্রথমে বাজারটি বসানোর উদ্যোগ নেন আবুল খালেক নামে এক ব্যক্তি। কিছুদিনের মধ্যে বাজারটি জনপ্রিয় হয়ে ওঠে সবার কাছে। পরে বাজারের নামকরণ করা হয় ‘আবুল খালেক বাজার’।

সম্প্রতি ওই গ্রামের আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম ওই বাজারের নাম পরিবর্তন করে ‘আওয়ামী লীগ বাজার ও বঙ্গবন্ধু বাসস্ট্যান্ড’ রাখেন। এ নামকরণ নিয়ে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এরপর থেকেই বাজারটি বন্ধ হয়ে যায়। প্রতিদিন এখানে বাজার না বসলেও নামকরণের সাইনবোর্ড টানিয়ে রাখা হয়েছে। 

এ বিষয়ে উত্তর লাউফুলা গ্রামের বাসিন্দা ফরহাদ হোসেন জানান, কয়েকটি গ্রাম নিয়ে এ বাজারটি বসানো হয়েছিল। প্রথম অবস্থায় বাজারের নাম ছিল ‘খালেক বাজার’। হঠাৎ করেই কিছু আওয়ামী লীগের নেতা নাম পরিবর্তন করে ‘আওয়ামীলীগ বাজার ও বঙ্গবন্ধু বাসস্ট্যান্ড’ নামে নাম করণ করেন। 

আলোকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে তিনি আওয়ামী লীগের রাজনীতি করেন। বঙ্গবন্ধুর আদর্শ লালন করেন। তাই তিনি এ বাজারটি ‘আওয়ামী লীগ বাজার ও বঙ্গবন্ধু বাসস্ট্যান্ড’ নামকরণ করেছেন।
 
আলোকদিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি দুলাল হোসেন  জানান, বিষয়টি তিনি শুনেছেন। তবে এ ধরনের কোনো নাম দিয়ে বাজারের নামকরণ করাটা সমীচীন নয়। এতে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু সুনাম নষ্ট হচ্ছে। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

ওডি/এসএ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"মধুপুর".*')) AND id<>65646 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড