• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়িতে কৃষক দলের সভাপতির বিরুদ্ধে খাল দখলের অভিযোগ

  খাগড়াছড়ি প্রতিনিধি

২৬ মে ২০১৯, ১৩:২৫
খাগড়াছড়ি
দখলকৃত খাল (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়ি জেলা সদরের শান্তিনগর এলাকায় নিজ বাড়ির পাশের ছড়া (ছোট খাল) দখলের অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত গফুর তালুকদার জেলা কৃষক দলের সভাপতি।

অভিযোগ সূত্র জানা যায়, তিনি নিজের বাড়ির পাশের ছড়া দখল করে বাড়ির সীমানা দেওয়াসহ দোকান নির্মাণ করছেন।

খাগড়াছড়ির ৩ নম্বর পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলম ও সাধারণ সম্পাদক স্বপন কুমার দে অভিযোগ করেন, শান্তিনগর এলাকায় গফুর তালুকদার অবৈধভাবে নিজের বাড়ির পাশের ছড়া দখল করে নিচ্ছেন। এমনিতে বর্ষাকালে এই এলাকায় জলাবদ্ধতার কারণে সাধারণ মানুষ কষ্ট পায়।

সেখানে জায়গা দখল করে নতুন করে সমস্যার সৃষ্টি অভিযোগ করে ক্ষোভ প্রকাশ করেন। দ্রুত ছড়া দখলমুক্ত করার দাবি জানান আওয়ামী লীগের এ নেতারা।

স্থানীয় সচেতন মহলের দাবি সুষ্ঠু তদন্ত করে জায়গার সীমানা নির্ধারণ করা গেলে বেরিয়ে আসবে ছড়া দখল করা হচ্ছে, না দখল হয়নি। তাই এ বিষয়ে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ বিষয়ে গফুর তালুকদার তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, ছড়া দখলের কোনো প্রশ্নই আসে না। তদন্ত করা হোক, যদি ছড়া দখল হয় আমি নিজ খরচে দখল মুক্ত করে দিব।

এ সময় তিনি খাগড়াছড়ি বাস টার্মিনালে এফ আর স্কুলের জায়গাসহ প্রবাহিত ছড়ার বিভিন্ন জায়গায় দখলের উল্টো অভিযোগ এনে, তা দখলমুক্ত করতে তদন্তের দাবি জানিয়ে ছড়া দখলমুক্ত করতে সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড