• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাল দখলের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

  নবীনগর প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া

২৬ মে ২০১৯, ১১:৪২
ব্রাহ্মণবাড়িয়া
ভরাটকৃত খাল (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর-কোম্পানিগঞ্জ সড়কের পাশে সড়ক ও জনপদ বিভাগের অধিগ্রহণকৃত কড়ুইবাড়ি খাল, অবৈধভাবে মাটি ভরাট করে দখল করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২৫ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জেপি দেওয়ান ওই খাল ভরাটকারী মো. হাসান উদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে খাল থেকে দ্রুত মাটি সরিয়ে নেয়ার নির্দেশ প্রদান করেন।

জানা যায়, জিনদপুর গ্রামের প্রয়াত নূরুল ইসলামের ছেলে মো. হাসান উদ্দিন দীর্ঘ দিন যাবত সড়ক ও জনপদ বিভাগের অধিগ্রহণকৃত কড়ুইবাড়ি খাল মাটি দিয়ে ভরাট করে। যার ফলে জমিতে পানি সেচের ব্যাঘাত ও কয়েকটি এলাকার পানি চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হতো। এলাকাবাসী সড়ক ও জনপদ বিভাগ ও প্রশাসনের কাছে অভিযোগ করার পরও অদৃশ্য কারণে অদ্যাবধি সড়ক ও জনপদ বিভাগ কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

শনিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান ঘটনাস্থলে গিয়ে তিনজন লেবারকে আটক করেন। পরে ওই খাল ভরাটকারী হাসান উদ্দিন উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার টাকা জরিমানা দিয়ে তিনজন লেবারকে ছাড়িয়ে নিয়ে যান।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড