• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ নেতা হত্যার প্রতিবাদে লামায় চলছে অর্ধদিবস হরতাল

  লামা প্রতিনিধি, বান্দরবান

২৬ মে ২০১৯, ১০:৪৬
হরতাল
অর্ধদিবস হরতালে আওয়ামী লীগের নেতাকর্মীরা (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবান পৌর শহরে আওয়ামী লীগের সহসভাপ‌তি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর চথোয়াই মং মারমাকে অপহরণের পর হত্যা এবং জড়িতদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লামায় অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে।

জেলা আওয়ামী লীগের ডাকা হরতালের কারণে রবিবার (২৬ মে) সকালে লামা থেকে দূর পাল্লার ‌কোনো যানবাহন ছেড়ে যায়‌নি। শহরের দোকানপাটও ছিল বন্ধ। বাস স্টেশন ও বাজারের বি‌ভিন্ন অলিগলি ঘুরে এ চিত্র দেখা গেছে।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মাহাবুবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রফিক, কৃষক লীগের সভাপতি জাপান বড়ুয়া, আওয়ামী লীগ নেতা অজাহা ত্রিপুরাসহ ছাত্রলীগের নেতাকর্মীদের সকাল থেকে বিভিন্ন স্থানে পিকেটিং করতে দেখা গেছে।

জানা যায়, লামা-ফাঁসিয়াখালী, লামা-আলীকদম, লামা-সুয়ালক ও লামা-রুপসীপাড়া সড়কের বিভিন্ন স্থানে হরতাল সমর্থকরা ব্যারিকেড দেয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হরতালের কারণে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ব্যাংক-বীমাসহ সকল সরকারি বেসরকারি কার্যালয়ের কার্যক্রম ছিল ঢিলেঢালা।

লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আমিনুল হক জানান, সব ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে উপজেলার সব কটি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন আছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, গত বুধবার (২২ মে) রাত সাড়ে ৯টার দিকে বান্দরবান পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাবেক ক‌মিশনার ও পৌর আওয়ামী লীগের সহসভাপ‌তি চথোয়াই মং মারমাকে বালাঘাটার চড়ুইপাড়া এলাকা থেকে অস্ত্রের মুখে পাহাড়ি সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। তিনদিন পর শ‌নিবার (২৫ মে) দুপুরে জর্ডান পাড়ার একটি পাহাড় থেকে তার লাশ উদ্ধার করে পু‌লিশ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড